জিম্বাবুয়েকে ২৬৫ রানে বাধল বাংলাদেশ
Back to Top

ঢাকা, সোমবার, ৩০ মার্চ ২০২০ | ১৬ চৈত্র ১৪২৬

জিম্বাবুয়েকে ২৬৫ রানে বাধল বাংলাদেশ

পরিবর্তন ডেস্ক ১১:০২ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ২৩, ২০২০

জিম্বাবুয়েকে ২৬৫ রানে বাধল বাংলাদেশ

শনিবার ৬ উইকেটে ২২৮ রান করে দিন শেষ করেছিল জিম্বাবুয়ে। আজ প্রথম সকালে আর তাদের বেশিদূর এগুতে দেননি আবু জায়েদ রাহী ও তাইজুল ইসলামরা। গতকালের সাথে আর ৩৭ রান যোগ করতেই বাকি ৪ উইকেট হারিয়ে ফেলে জিম্বাবুয়ে। অর্থাৎ প্রথম ইনিংসে তাদের সংগ্রহ ২৬৫ রান।

জিম্বাবুয়ের প্রথম ৮ উইকেট সমান সংখ্যায় ভাগাভাগি করে নেন রাহী ও নাঈম হাসান। দুইজনই ৪টি করে উইকেট নেন। আর বাকি ২ উইকেট নিয়ে জিম্বাবুয়েকে গুটিয়ে দেন তাইজুল ইসলাম।

নাঈম গতকালই ৪ উইকেট তুলে নেন। আজ রাহী দিনের শুরুতেই দুই উইকেট শিকার করেন। গতকাল উইকেট শূন্য থাকা তাইজুল আজ খোলেন উইকেটের খাতা।

আজও রাহীই দলের হয়ে প্রথম উইকেটটি নেন। দিনের সপ্তম ওভারের পঞ্চম বলে ডোনাল্ড ত্রিরিপানোকে (৮) লিটন দাসের গ্লাভসবন্দি করেন। পরের ওভারে বল করতে এসে তুলে নেন অ্যাইনলি এনদলুভুকে (০)। এরপর জিম্বাবুয়ের বাকি দুই উইকেটের দায়িত্ব নেন তাইজুল। তার প্রথম শিকার হন চার্লটন তাসুমা (০)। আর সর্বশেষ কিছুটা প্রতিরোধ গড়া রেগসি চাকাভাকে আউটি করে জিম্বাবুয়ের ইনিংসের ইতি টানেন তিনি। চাকাভা করেছেন ৩০ রান।

এর আগে প্রথম দিন সেঞ্চুরি তুলে নেন জিম্বাবুয়ের অধিনায়ক ক্রেইগ এরভিন। তার ১০৭ রানের ইনিংসে ছিল ১৩টি চারের মার। এছাড়া ওপেনার প্রিন্স মাসভায়েরে করেছেন ৬৪ রান।

পিএ

 

 

খেলাধুলা: আরও পড়ুন

আরও