সেঞ্চুরিয়নে ইংল্যান্ডের সিরিজ জয়
Back to Top

ঢাকা, শুক্রবার, ৩ এপ্রিল ২০২০ | ২০ চৈত্র ১৪২৬

সেঞ্চুরিয়নে ইংল্যান্ডের সিরিজ জয়

পরিবর্তন ডেস্ক ১২:০২ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৭, ২০২০

সেঞ্চুরিয়নে ইংল্যান্ডের সিরিজ জয়

সেঞ্চুরিয়নে গতকাল সিরিজ নির্ধারনী ম্যাচ ছিল। এই ম্যাচে প্রথমে ব্যাট করে ইংল্যান্ডের সামনে ২২৩ রানের বিশাল চ্যালেঞ্জ ছুঁড়ে দেয় দক্ষিণ আফ্রিকা। তবু শেষ রক্ষা হল না তাদের। ম্যাচটি ৫ উইকেটে জিতে সিরিজ নিজেদের করে নিয়েছে ইংলিশরা।

সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে দক্ষিণ আফ্রিকা জিতেছিল ১ রানে। পরের ম্যাচে ২ রানে জিতে সমতায় ফিরেছিল ইংল্যান্ড।

রোববার প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ২২২ রান করে প্রোটিয়ারা। জবাবে ১৯.১ ওভারে ৫ উইকেটে ২২৬ রান করে জয় তুলে নেয় ইংলিশরা।

প্রথমে ব্যাট করতে নেমে দুর্দান্ত শুরু পায় প্রোটিয়ারা। ওপেনিং জুটিতেই আসে ৮৪ রান। ব্যক্তিগত ৩৫ রানে আউট হয়ে যান কুইন্টন ডি কক। অন্য ওপেনার টেম্বা বাভুমা ২৪ বলে করেন ৪৯ রান। মেরেছেন ৩টি ছক্কা ও ৪টি চার।

তবে দক্ষিণ আফ্রিকার বোর্ডের রানের গতি বাড়িয়ে দেন হেনরিখ ক্ল্যাসেন। চারে নেমে ৩৩ বলে ৬৬ রানের একটি বিস্ফোরক ইনিংস খেলেছেন তিনি। ছক্কা ও চার মেরেছেন ৪টি করে। এছাড়া ডেভিড মিলার ২০ বলে অপরাজিত ৩৫* রান করেছেন।

জবাবে ব্যাট করতে নেমে দলীয় ১৫ রানে ওপেনার জেসন রয়কে (৭) হারায় ইংল্যান্ড। তবে জনি বেয়ারস্টোকে নিয়ে মারমুখী ব্যাটিং চালিয়ে যান অন্য ওপেনার জস বাটলার। এই জুটিতে ৯১ রান পায় ইংল্যান্ড।

বাটলার ২৯ বলে ৫৭ ও বেয়ারস্টো ৩৪ বলে ৬৪ রান করে আউট হন। এরপর দলের দায়িত্ব নেন অধিনায়ক ইয়ন মরগান। তার ২২ বলে অপরাজিত ৫৭* রানের ইনিংসে ইংলিশদের জয় নিশ্চিত হয়ে যায়। প্রোটিয়া বোলারদের হতাশায় পুড়িয়ে ৭টি ছক্কা মারেন মরগান। বেন স্টোকস করেছেন ১২ বলে ২২ রান।

ম্যাচ সেরা ও সিরিজ সেরা হয়েছেন ইংলিশ অধিনায়ক মরগান।

পিএ

 

খেলাধুলা: আরও পড়ুন

আরও