বিকেলে ঢাকায় আসছে জিম্বাবুয়ে
Back to Top

ঢাকা, রবিবার, ২৯ মার্চ ২০২০ | ১৫ চৈত্র ১৪২৬

বিকেলে ঢাকায় আসছে জিম্বাবুয়ে

পরিবর্তন প্রতিবেদক ২:৩৯ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৫, ২০২০

বিকেলে ঢাকায় আসছে জিম্বাবুয়ে

তিন ধাপের পাকিস্তান সফরের দুই ধাপ শেষ। বাংলাদেশ দল তৃতীয় দফা পাকিস্তান যাবে মার্চের শেষ দিকে। তার আগে ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ। একটি টেস্ট, ৩টি ওয়ানডে ও ২ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে আজকেই ঢাকায় পা রাখতে যাচ্ছে জিম্বাবুয়ে দল।

সবকিছু ঠিকঠাক থাকলে আজ বিকাল ৪.৫৫ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পা রাখবে জিম্বাবুয়ে দল।

ঘরের মাটির এই সিরিজের শুরুতেই রয়েছে টেস্ট। একমাত্র টেস্টটি অনুষ্ঠিত হবে ঢাকায়। মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে। শুরু হবে ২২ ফেব্রুয়ারি থেকে। তার আগে সফরকারী জিম্বাবুয়ে দল একটি প্রস্তুতি ম্যাচ খেলবে। দুই দিনের প্রস্তুতি ম্যাচটি হবে ১৮-১৯ ফেব্রুয়ারি। তবে প্রস্তুতি ম্যাচটির ভেন্যু এখনো ঠিক হয়নি।

ঢাকায় একমাত্র টেস্টটি খেলেই দুই দল চলে যাবে সিলেটে। সিরিজের ৩টি ওয়ানডে ম্যাচই হবে সেখানে। ম্যাচ ৩টি হবে যথাক্রমে ১, ৩ ও ৬ মার্চ। সিলেটে ওয়ানডে সিরিজ খেলে দুই দল আবার ঢাকায় চলে যাবে টি-টোয়েন্টি সিরিজ খেলতে। মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে টি-টোয়েন্টি ম্যাচ দুটি হবে ৯ ও ১১ মার্চ।

এরপর সফরকারী জিম্বাবুয়েকে বিদায় দিয়ে আবার বাংলাদেশ শুরু করতে পাকিস্তান যাত্রার প্রস্তুতি। তবে আপাতত পাকিস্তান সফরের কথা মাথায় থেকে ঝেরে ফেলে বাংলাদেশকে নিতে হচ্ছে ঘরের মাঠের জিম্বাবুয়ে সিরিজের প্রস্তুতি। জিম্বাবুয়ে দল আজ ঢাকায় পৌঁছে কাল থেকেই শুরু করবে প্রস্তুতি। তাদের সঙ্গে পাল্লা দিয়ে প্রস্তুতি নেবেন তামিম-মুমিনুল-মাহমুদউল্লাহরাও।

কেআর

 

খেলাধুলা: আরও পড়ুন

আরও