এনগিদির আগুনে পুড়ল ইংল্যান্ড
Back to Top

ঢাকা, সোমবার, ৩০ মার্চ ২০২০ | ১৬ চৈত্র ১৪২৬

এনগিদির আগুনে পুড়ল ইংল্যান্ড

পরিবর্তন ডেস্ক ১১:৪৮ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ১৩, ২০২০

এনগিদির আগুনে পুড়ল ইংল্যান্ড

জয়ের জন্য শেষ ৬ বলে ৭ রান দরকার ছিল ইংল্যান্ডের। উইকেটে মঈন আলি ও সদ্য নামা স্যাম কারেন। হাতে আরও ৪ উইকেট। কিন্তু লুঙ্গি এনগিদির এক বুক কাঁপানো ওভারে ধসে গেল ইংলিশদের ব্যাটিং লাইন আপ। সিরিজের প্রথম টি-টোয়েন্টিটি ১ রানে জিতে নিল দক্ষিণ আফ্রিকা।

বুধবার সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১৭৭ রান তোলে দক্ষিণ আফ্রিকা। দলের হয়ে সর্বোচ্চ ৪৩ রান করেছেন টেম্বা বাভুমা। অধিনায়ক কুইন্টন ডি কক ১৫ বলে ৩১ রানের এক বিস্ফোরক ইনিংস খেলেন। এছাড়া ভ্যান ডার দুসেন ৩১, জেজে স্মুটস ২০ ও আন্দিলে ফেহলুকাহো ১৮ রান করেছেন।

জবাবে ব্যাট করতে নেমে জেসন রয় ও ইয়ন মর্গানের ব্যাটে জয়টা মোটামুটি পাকাপাকি করে ফেলেছিল ইংল্যান্ড। জেসন রয়৩৮ বলে ৭০ রানের এক ঝড়ো ইনিংস খেলেন। মর্গানও ৩৪ বলে ৫২ রান করে দলের জয় প্রায় নিশ্চিত করে ফেলেছিলেন। কিন্তু বিপত্তি বাধে তার আউটের পর। উনিশতম ওভারের শেষ বলে সাজঘরে ফেরেন তিনি।

ইংল্যান্ডের তখন শেষ ওভারে ৭ রান করলেই জয় নিশ্চিত হয়ে যায়। কিন্তু জয়ের নিকটেও গিয়ে এনগিদির আগুনে পুড়ে হারের হতাশা নিয়ে মাঠ ছাড়তে হয় ইংলিশদের। শেষ ওভারে ৫ রান তুলতে পারে ইংল্যান্ড। হারিয়েছে ৩ উইকেট। অর্থাৎ নির্ধারিত ২০ ওভার খেলে ৯ উইকেটে ইংল্যান্ড তুলতে পেরেছে ১৭৬ রান।

পিএ

 

 

খেলাধুলা: আরও পড়ুন

আরও