যুক্তরাষ্ট্রকে লজ্জার রেকর্ডে ডোবাল নেপাল
Back to Top

ঢাকা, বুধবার, ৮ এপ্রিল ২০২০ | ২৫ চৈত্র ১৪২৬

যুক্তরাষ্ট্রকে লজ্জার রেকর্ডে ডোবাল নেপাল

পরিবর্তন ডেস্ক ১২:৫৭ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১২, ২০২০

যুক্তরাষ্ট্রকে লজ্জার রেকর্ডে ডোবাল নেপাল

ক্রিকেটের নবাগত দল যুক্তরাষ্ট্র। বুধবার তারা মুখোমুখি হয়েছিল সদ্য ওয়ানডে স্ট্যাটাস পাওয়া নেপালের। আইসিসি বিশ্বকাপ লিগ-২ এর ম্যাচে নেপালের কীর্তিপুরে মুখোমুখি হয়েছিল দুই দল।

এই ম্যাচে যুক্তরাষ্ট্রকে লজ্জার রেকর্ডে ডুবিয়ে ৮ উইকেটের জয় তুলে নিয়েছে নেপাল। এদিন প্রথমে ব্যাট করা যুক্তরাষ্ট্রকে ৩৫ রানে গুটিয়ে দেয় তারা। যা আন্তর্জাতিক ওয়ানডে ক্রিকেটের সর্বনিম্ন দলীয় সংগ্রহ।

এর আগের রেকর্ডটি ছিল জিম্বাবুয়ের দখলে। ২০০৪ সালে শ্রীলঙ্কার বিপক্ষে ১৮ ওভারে ৩৫ রান করে অল আউট হয়ে গিয়েছিল জিম্বাবুয়ে। তবে যুক্তরাষ্ট্র টিকতে পেরেছে তাদের চেয়েও কম, মাত্র ১২ ওভার।

যুক্তরাষ্ট্রের সবকটি উইকেটই ভাগাভাগি করে নেন সন্দ্বিপ লামিছানে ও করন কেসি। লামিসানে নিয়েছেন ৬ উইকেট ও কেসি নিয়েছেন ৪টি। যুক্তরাষ্ট্রের হয়ে দুই অংকের ঘরে পৌঁছানো একমাত্র ব্যাটসম্যান জাভিয়ার মার্শাল। ওপেনিংয়ে নেমে ১৬ রান করেছেন তিনি।

এদিকে ছোট্ট এই লক্ষ্যে পৌঁছাতে ৫.২ ওভারে লাগে নেপালের। যদিও দুইটি উইকেট হারাতে হয়েছে তাদের। দলীয় ২ রানের মাথায় দুই ওপেনারকে হারানোর পর পরাস খাদকা (২০*) ও দিপেন্দ্র আইরি (১৫*) মিলে দলের জয় নিশ্চিত করেন।

পিএ

 

খেলাধুলা: আরও পড়ুন

আরও