ক্যারিয়ারসেরা র‌্যাঙ্কিংয়ে বাবর আজম
Back to Top

ঢাকা, বুধবার, ৮ এপ্রিল ২০২০ | ২৫ চৈত্র ১৪২৬

ক্যারিয়ারসেরা র‌্যাঙ্কিংয়ে বাবর আজম

পরিবর্তন ডেস্ক ১০:৪৯ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ১২, ২০২০

ক্যারিয়ারসেরা র‌্যাঙ্কিংয়ে বাবর আজম

ক্রিকেটের তিন সংস্করণেই র‌্যাঙ্কিংয়ের শীর্ষ দশে আছেন বাবর আজম। টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ের শীর্ষ ব্যাটসম্যান তিনি। ওয়ানডেতে আছেন তিনি। তবে তুলনামূলক পিছিয়ে ছিলেন টেস্ট র‌্যাঙ্কিংয়ে।

ক্রিকেটের অভিজাত সংস্করণ টেস্ট। বিশ্বসেরার তকমা পুরোপুরি লাগাতে হলে এই সংস্করণে নিজেকে প্রমাণ করতে হয়। ওয়ানডে ও টি-টোয়েন্টিতে নিজেকে এরই মধ্যে প্রতিষ্ঠিত করেছেন ২৫ বছর বয়সী এই ব্যাটসম্যান।

টেস্টেও পিছিয়ে নেই তিনি। ২৬ টেস্টে গড় ৪৫.১২। তবে বিশ্বসেরা ব্যাটসম্যানদের কাতারে এতদিন অনেকটাই পিছিয়ে ছিলেন। বিশেষ করে র‌্যাঙ্কিংয়ে। সেই ব্যবধানও কিছুটা দূর করলেন তিনি রাওয়ালপিন্ডি টেস্টে।

বাংলাদেশের বিপক্ষে ১৪৩ রানের অসামান্য ইনিংস খেলেছেন তিনি। আর এই সেঞ্চুরির সুবাদে ৮০০ রেটিং পয়েন্ট নিয়ে টেস্টে র‌্যাঙ্কিংয়ে দুই ধাপ উপরে উঠে পাঁচে অবস্থান করছেন তিনি। যা তার ক্যারিয়ার সেরা র‌্যাঙ্কিং।

এদিকে বাবর আজমের উত্থানে একধাপ করে নিচে নেমে গেছেন ডেভিড ওয়ার্নার ও চেতেশ্বর পুজারা। ৭৯৩ রেটিং পয়েন্ট নিয়ে ছয়ে নেমে গেছেন ওয়ার্নার। আর ৭৯১ রেটিং পয়েন্ট নিয়ে সাতে নেমে গেছেন পুজারা। র‌্যাঙ্কিংয়ে আট, নয় ও দশে আছেন যথাক্রমে জো রুট (৭৬৪), আজিঙ্কা রাহানে (৭৫৯) ও বেন স্টোকস (৭১৮)।

শীর্ষ চারে অবশ্য কোন পরিবর্তন হয়নি। ৯২৮ রেটিং পয়েন্ট নিয়ে সবার ওপরে আছেন বিরাট কোহলি। তার পরেই আছেন স্টিভেন স্মিথ। তার রেটিং পয়েন্ট ৯১১। তিন ও চারে আছেন যথাক্রমে মার্নাস লাবুসনে (৮২৭) ও কেন উইলিয়ামসন (৮১৪)।

পিএ

 

খেলাধুলা: আরও পড়ুন

আরও