ভারতের জয়রথ ছুটছেই

ঢাকা, সোমবার, ২৪ ফেব্রুয়ারি ২০২০ | ১২ ফাল্গুন ১৪২৬

ভারতের জয়রথ ছুটছেই

পরিবর্তন ডেস্ক ৪:১২ অপরাহ্ণ, জানুয়ারি ২৬, ২০২০

ভারতের জয়রথ ছুটছেই

টি-টোয়েন্টিতে ভারতের বিপক্ষে জিততে হলে ঠিক কত রানের লক্ষ্য দিতে হবে তা প্রতিপক্ষের কাছে এখন গবেষণা বিষয়। ভারতের দুর্দান্ত ব্যাটিং লাইন আপের কাছে কোন রানই নিরাপদ নয়।

অকল্যান্ডে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে কোহলিদের সামনে ২০৪ রানের লক্ষ্য রেখেও জিততে পারেনি নিউজিল্যান্ড। সেই একই ভেন্যুতে আজ ১৩২ রান করে নিশ্চয়ই জয়ের আশা করেননি কেন উইলিয়ামসনরা! করলে সেটা হতো নেহাতই বোকামি।

এদিন টস জিতে ব্যাট করতে দলকে বিস্ফোরক শুরু এনে দেন দুই কিউই ওপেনার মার্টিন গাপটিল ও কলিন মুনরো। পাওয়ার প্লেতে এই জুতি তোলে ৪৬ রান। অর্থাৎ প্রায় ৮ করে রান তোলে নিউজিল্যান্ড।

কিন্তু ওপেনিং জুটি ভাঙার পর ধীরে ধীরে কমে যায় নিউজিল্যান্ডের রান তোলার গতি। ২০ বলে ৩৩ রান করে আউট হন গাপটিল। মেরেছেন ২টি ছক্কা ও ৪টি চার। আর মুনরো ১ ছক্কা ও ২ চারে মিলিয়ে করেন ২৬ রান।

এরপর উইলিয়ামসনের ১৪, রস টেইলরের ১৮ ও টিম শেইফার্টের অপরাজিত ৩৩* রানের সুবাদে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৩২ রান করে নিউজিল্যান্ড।

জবাবে ব্যাট করতে নেমে ১৭.৩ ওভারে ৩ উইকেটে ১৩৫ রান করে জয় তুলে নেয় ভারত। আজও ভারতের জয়ের নায়ক লোকেশ রাহুল ও শ্রেয়াস আয়ার। দলীয় ২৯ রানের মধ্যে রোহিত শর্মা (৮) ও বিরাট কোহলি (১১) বিদায় নিলে জুটি গড়েন রাহুল ও আয়ার।

এই জুটিতেই সহজ জয়ের ভিতটা পেয়ে যায় ভারত। ৬৭ বলে ৮৬ রান করেন তারা। রাহুল ৫৭* রানে অপরাজিত থাকলেও আউট হয়ে যান আয়ার। ৩টি ছক্কা ও ১টি চারে সাজিয়ে ৩৩ বলে ৪৪ রান করেন তিনি। এরপর শিভাম দুবেকে (৮*) নিয়ে জায়ের বাকি কাজটা সারেন রাহুল।

এই জয়ে ৫ ম্যাচের সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেল সফরকারীরা।

পিএ

 

খেলাধুলা: আরও পড়ুন

আরও