ভারতকে যে হুমকি দিয়ে রাখল পাকিস্তান

ঢাকা, বুধবার, ১৯ ফেব্রুয়ারি ২০২০ | ৭ ফাল্গুন ১৪২৬

ভারতকে যে হুমকি দিয়ে রাখল পাকিস্তান

পরিবর্তন ডেস্ক ১১:২৭ পূর্বাহ্ণ, জানুয়ারি ২৬, ২০২০

ভারতকে যে হুমকি দিয়ে রাখল পাকিস্তান

ধীরে ধীরে সুর চওড়া হচ্ছে পাকিস্তান ক্রিকেট বোর্ডের। নিজ দেশে আন্তর্জাতিক ক্রিকেট ফেরাতে মরিয়া পাকিস্তান এরই মধ্যে কিছু সাফল্য পেতে শুরু করেছে। কিছু দিন আগে শ্রীলঙ্কা গিয়ে পাকিস্তানে খেলে এসেছে। বর্তমানে দেশটি সফর করছে বাংলাদেশ।

বাংলাদেশ প্রথমে টেস্ট খেলেতে রাজি না হলেও শেষমেশ তিন ধাপে পাকিস্তান সফরে রাজি হয়েছে। প্রথম ধাপে টি-টোয়েন্টি সিরিজ খেলার পর দুই ধাপে গিয়ে টেস্ট সিরিজ ও একটি ওয়ানডে খেলে আসবে।

এর মধ্যে দিয়ে বিশ্বের কাছে পাকিস্তানকে নিরাপদ হিসেবে প্রমাণের চেষ্টা চালাচ্ছে পিসিবি। শ্রীলঙ্কা গিয়ে নির্বিঘ্নে খেলে এসেছে। বাংলাদেশের সফরেও এখন পর্যন্ত কোন সমস্যা হয়নি।

ফলে এবার সুর একটু চওড়া করেছে তারা। আগামী সেপ্টেম্বরে এশিয়া কাপ হওয়ার কথা পাকিস্তানে। তাদের আশঙ্কা বরাবরের মতো ভারত পাকিস্তানের মাটিতে খেলতে অস্বীকার করতে পারে। তাই আগেই হুমকি দিয়ে রাখল, ভারত যদি পাকিস্তানে গিয়ে এশিয়া কাপ না খেলে তবে তারাও ভারতে গিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলবে না।

চলতি বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপ অনুষ্ঠিত হবে অস্ট্রেলিয়ায়। পরের বছরের, মানে ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ অনুষ্ঠিত হবে ভারতে। আর সেই বিশ্বকাপ বর্জনের অগ্রিম হুমকি দিয়ে রাখল তারা।

পিসিবির প্রধান নির্বাহী ওয়াসিম খান শুক্রবার জানিয়েছেন, এবারের এশিয়া কাপ খেলতে যদি ভারত পাকিস্তানে না যায় তবে তারাও ভারতে অনুষ্ঠেয় ২০২১ সালের বিশ্বকাপ খেলতে যাবে না।

ওয়াসিম খান বলেছেন, ‘এশিয়া কাপ আয়োজনের জন্য আমরা এই মুহূর্তে দুটি ভেন্যুর কথা বিবেচনা করছি। যদি ভারত এশিয়া কাপের জন্য পাকিস্তানে না আসে, তাহলে সেখানে ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশগ্রহণ করতে অস্বীকৃতি জানাব আমরা।’

পিএ

 

খেলাধুলা: আরও পড়ুন

আরও