হার দিয়ে পাকিস্তান সফর শুরু বাংলাদেশের

ঢাকা, বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২০ | ১৫ ফাল্গুন ১৪২৬

হার দিয়ে পাকিস্তান সফর শুরু বাংলাদেশের

পরিবর্তন ডেস্ক ৬:৩৮ অপরাহ্ণ, জানুয়ারি ২৪, ২০২০

হার দিয়ে পাকিস্তান সফর শুরু বাংলাদেশের

লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামের ব্যাটিং উইকেটে টস জিতে ব্যাটিং নিয়েছিলেন মাহমুদউল্লাহ। উদ্দেশ্য পরিষ্কার, পাকিস্তানের সামনে বড় রানের বোঝা চাপিয়ে দেয়া। কিন্তু উদ্দেশ্য সফল হল না তার। পাকিস্তানের সামনে মাত্র ১৪২ রানের লক্ষ্য রাখতে পেরেছে তারা। আর এই লক্ষ্য সহজেই টপকে গিয়েছে স্বাগতিকরা।

এদিন প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৪১ রান করেছে বাংলাদেশ। জবাবে ব্যাট করতে নেমে ১৯.৩ ওভারে ৫ উইকেটে ১৪২ রান করে জয় তুলে নেয় পাকিস্তান।

বাংলাদেশের দেয়া লক্ষ্যে ব্যাট করতে নেমে প্রথম বলেই অধিনায়ক বাবর আজমকে (০) হারায় পাকিস্তান। এরপর ৩৫ রানের মাথায় হারায় মোহাম্মদ হাফিজকে (১৭)।

তবে অভিজ্ঞ শোয়েব মালিকে দৃঢ়তায় জয় পেতে কোন অসুবিধা হয়নি তাদের। সদ্যই বিপিএল খেলে যাওয়া মালিক অপরাজিত ৫৮* রানের দুর্দান্ত এক ইনিংস খেলে পাকিস্তানের হয় নিশ্চিত করে মাঠ ছাড়েন।

পাকিস্তানের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ রান করেছেন এহসান আলি। অভিষিক্ত এই ওপেনার ৩২ বলে ৩৬ রান করেছেন। এছাড়া ইফতিকার আহমেদ ১৬ রান করেছেন।

বাংলাদেশের হয়ে ২৭ রানে ২ উইকেট নিয়েছেন শফিউল ইসলাম। এছাড়া একটি করে উইকেট নিয়েছেন মোস্তাফিজুর রহমান, আল আমিন হোসেন ও আমিনুল ইসলাম।

পিএ

 

খেলাধুলা: আরও পড়ুন

আরও