নিউজিল্যান্ডকে উড়িয়ে সফর শুরু ভারতের

ঢাকা, শুক্রবার, ২১ ফেব্রুয়ারি ২০২০ | ৮ ফাল্গুন ১৪২৬

নিউজিল্যান্ডকে উড়িয়ে সফর শুরু ভারতের

পরিবর্তন ডেস্ক ৪:৫৭ অপরাহ্ণ, জানুয়ারি ২৪, ২০২০

নিউজিল্যান্ডকে উড়িয়ে সফর শুরু ভারতের

অকল্যান্ডে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে প্রথমে ব্যাট ভারতের সামনে ২০৪ রানের বিশাল লক্ষ্য দাঁড় করে নিউজিল্যান্ড। সেই লক্ষ্যকে মামুলি বানিয়ে এক ওভার হাতে রেখেই ৪ উইকেটের জয় তুলে নিয়েছেন বিরাট কোহলির দল।

এদিন প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ২০৪ রান করে নিউজিল্যান্ড। জবাবে ১৯ ওভারে ৪ উইকেটে জয়ের জন্য ২০৪ রান তুলে ফেলে ভারত।

টস হেরে ব্যাট করতে নেমে মার্টিন গাপটিল ও কলিন মুনরো মিলে দলকে বিস্ফোরক শুরু এনে দেন। এ জুটিতে ৮০ রান পায় নিউজিল্যান্ড।

গাপটিল আউট হন ব্যক্তিগত ৩০ রানে। তার ১৯ বলের ইনিংসে ছিল একটি ছক্কা ও ৪টি চার। অন্য ওপেনার মুনরো ২ ছক্কা ও ৬ চারে সাজিয়ে ৪২ বলে ৫৯ রান করেছেন।

এরপর অধিনায়ক কেন উইলিয়ামসন ও রস টেইলর মিলে কিউইদের বোর্ডে রান তোলেন। উইলিয়ামসন ৪টি করে ছক্কা ও চারে সাজিয়ে ২৬ বলে ৫১ রান করেছেন। আর টেইলর ৩টি করে ছক্কা ও চারে মিলিয়ে ২৭ বলে অপরাজিত ৫৪* রান করেন।

জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই ওপেনার রোহিত শর্মাকে (৭) হারায় ভারত। এরপরই শুরু লোকেশ রাহুল ও বিরাট কোহলির জাদু। এই দুইজনের দুর্দান্ত ব্যাটিংয়ে জয়ের ভিতটা পেয়ে যায় ভারত। এই জুটি ৫১ বলে ৯৯ রান তোলে। আর শেষটা করেন শ্রেয়াস আয়ার।

তবে এদিন বিধংসী ছিলেন রাহুলই। ৩ ছক্কা ও ৪ চারে মিলিয়ে ২৭ বলে ৫৬ রান করেন এই ওপেনার। তার আগে অবশ্য ৩২ বলে ৪৫ রান করে আউট হয়ে যান কোহলি। তিনি মেরেছেন একটি ছক্কা ও ৩টি চার।

রাহুল ও কোহলিকে হারিয়ে কিছুটা চাপে পড়ে যায় ভারত। এর মধ্যে পাঁচে নামা শিভাম দুবে (১৩) আউট হলে চাপ বাড়ে তাদের ওপর। কিন্তু আয়ারের বিস্ফোরক ব্যাটিংয়ে সব চাপ কাটিয়ে সিরিজের প্রথম ম্যাচে সহজ জয় তুলে নেয় সফরকারীরা।

দলকে জেতানোর পথে ২৯ বলে অপরাজিত ৫৮* রান করেছেন আয়ার। মেরেছেন ৩টি ছক্কা ও ৫টি চার। অন্যপ্রান্তে মানিশ পান্ডে অপরাজিত ছিলেন ১৪* রানে। মানিশের সাথে ৩৪ বলে ৬২ রানের জুটি গড়েন আয়ার।

পিএ

 

খেলাধুলা: আরও পড়ুন

আরও