পাকিস্তানকে ১৪২ রানের লক্ষ্য দিল বাংলাদেশ

ঢাকা, বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২০ | ১৫ ফাল্গুন ১৪২৬

পাকিস্তানকে ১৪২ রানের লক্ষ্য দিল বাংলাদেশ

পরিবর্তন ডেস্ক ৪:৪৮ অপরাহ্ণ, জানুয়ারি ২৪, ২০২০

পাকিস্তানকে ১৪২ রানের লক্ষ্য দিল বাংলাদেশ

পাকিস্তানের বিপক্ষে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিল বাংলাদেশ। কিন্তু উইকেট হাতে রেখেও প্রতিপক্ষের সামনে চ্যালেঞ্জিং লক্ষ্য দাঁড় করাতে ব্যর্থ হল মাহমুদউল্লাহ রিয়াদের দল।

শুক্রবার লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৪১ রান করেছে বাংলাদেশ।

টি-টোয়েন্টির শীর্ষ দল পাকিস্তান। সেই ২০১৮ সালের জানুয়ারি থেকে শীর্ষস্থান ধরে রেখেছে তারা। সেই দলের সামনে ১৪২ রান খুব একটা কঠিন লক্ষ্য নয়।

তবে বাংলাদেশের জন্য ভরসা পাকিস্তানের সাম্প্রতিক ফর্ম। সর্বশেষ খেলা ৮টি টি-টোয়েন্টির মধ্যে হেরেছে ৭টিতেই।

এদিন বাংলাদেশের শুরুটা হয় বেশ মন্থরই। শুরুতে পাঁচের আশেপাশে ছিল তাদের রানরেট। দুই ওপেনার তামিম ইকবাল ও মোহাম্মদ নাইম মিলে দলকে এনে দেন ৭১ রান। এরপরই রান আউটরে শিকার হয়ে মাঠ ছাড়েন তামিম। এক ছক্কা ও ৪ চারে সাজিয়ে ৩৪ বলে ৩৯ রান করেছেন তিনি।

বাংলাদেশের দ্বিতীয় উইকেটের পতনও হয় রান আউটের ফাঁদে। তিনে নামা লিটন দাস ব্যক্তিগত ১২ রানের মাথায় রান আউট হয়ে মাঠ ছাড়েন। তার কিছুক্ষণ পর ইফতিখার আহমেদকে তুলে মারতে গিয়ে লং অনে শাদাব খানের তালুবন্দি হন অন্য ওপেনার নাইম। ২ ছক্কা ও ৩ চারে সাজিয়ে ৪১ বলে ৪৩ রান করেছেন তিনি।

এরপর মাহমুদউল্লাহ টেনেটুনে দলকে দেড়শর কাছাকাছি নিয়ে যান। দলের অধিনায়ক অপরাজিত ছিলেন ১৯* রানে। আর মোহাম্মদ মিঠুন অপরাজিত ছিলেন ৫* রানে। এর আগে আফিফ হোসেন ধ্রুব ৯ ও সৌম্য সরকার ব্যক্তিগত ৭ রানে সাজঘরে ফেরেন।

পাকিস্তানের হয়ে একটি করে উইকেট নিয়েছেন শাহীন আফ্রিদি, হারিস রৌফ ও শাদাব খান।

পিএ

 

খেলাধুলা: আরও পড়ুন

আরও