পাকিস্তানে যে নিরাপত্তা পাচ্ছে বাংলাদেশ

ঢাকা, শুক্রবার, ২১ ফেব্রুয়ারি ২০২০ | ৯ ফাল্গুন ১৪২৬

পাকিস্তানে যে নিরাপত্তা পাচ্ছে বাংলাদেশ

পরিবর্তন ডেস্ক ৪:৪৫ অপরাহ্ণ, জানুয়ারি ২৩, ২০২০

পাকিস্তানে যে নিরাপত্তা পাচ্ছে বাংলাদেশ

পাকিস্তানে পৌঁছেছে বাংলাদেশ ক্রিকেট দল। বুধবার স্থানীয় সময় রাত সাড়ে দশটায় (বাংলাদেশ সময় রাত সাড়ে ১১টা) লাহোর বিমানবন্দরে অবতরণ করে ক্রিকেটারদের বহনকারী বিশেষ চার্টার্ড ফ্লাইট।

বিমানবন্দরে মাহমুদউল্লাহদের ফুল দিয়ে বরণ করেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের কর্মকর্তারা। এরপর কড়া নিরাপত্তায় হোটেলে নিয়ে যাওয়া হয় তাদের।

বাংলাদেশের পাকিস্তান সফরে সবচেয় বড় বিষয় নিরাপত্তা। নিরাপত্তার ঝুঁকি কারণে সফরটাই ভেস্তে যেতে বসেছিল। পরে দুই বোর্ড প্রধানের বৈঠকের মধ্য দিয়ে বরফ গলে।

সিদ্ধান্ত হয় ৩ দফায় পাকিস্তান সফর করবে বাংলাদেশ। প্রথম দফায় খেলবে টি-টোয়েন্টি সিরিজ। যা অনুষ্ঠিত হবে লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে।

নিরাপত্তার শঙ্কায় মুশফিকুর রহীম পাকিস্তান সফর থেকে নিজেকে সরিয়ে নিয়েছে। এছাড়া একই কারণে দলের সঙ্গে যাননি স্পিন বোলিং কোচ ড্যানিয়েল ভেট্টোরি, ব্যাটিং কোচ নিল ম্যাকেঞ্জি, ফিল্ডিং কোচ রায়ান কুক ও কম্পিউটার অ্যানালিস্ট শ্রীনিবাস চন্দ্রশেখরন।

এদিকে পাকিস্তানে বাংলাদেশ দল রাষ্ট্রপতি পর্যায়ের তিন স্তরের নিরাপত্তা বলয়ে থাকবে। শুধু বাংলাদেশ দলের নিরাপত্তার জন্য ১০ হাজার পুলিশ মোতায়েন করা হয়েছে। হোটেল, স্টেডিয়াম ও স্টেডিয়াম থেকে হোটেলে যাওয়ার পথে ক্রিকেটারদের জন্য কঠোর নিরাপত্তার ব্যবস্থা করেছে পাকিস্তান।

লাহোর পুলিশ জানিয়েছে, ১৭টি সুপার পুলিশ ডিভিশন এবং ৪৮টি ডেপুটি সুপার পুলিশ ডিভিশন নিরাপত্তার দায়িত্বে থাকবে। কর্মকর্তাদের মধ্যে ১৩৪ জন ইন্সপেক্টর এবং ৫৯২ জন সিনিয়র সাব-অর্ডিনেট অফিসার দায়িত্ব পালন করবেন। বাংলাদেশের পাশাপাশি পাকিস্তানের ক্রিকেটাররাও একই ধরনের নিরাপত্তা পাবেন।

ক্রিকেটারদের নিরাপত্তা প্রসঙ্গে লাহোর পুলিশের ডিআইজি রাই বাবর সাঈদ বলেছেন, ‘এখানে একাধিক স্তরের নিরাপত্তার কথা ভেবেছি আমরা। ভবনের ছাদগুলো স্নাইপার থাকবে, আর এছাড়া বাইকে টহল দেবে ডলফিন স্কোয়াড। সক্রিয় থাকবে থাকবে এলিট পুলিশ স্কোয়াড ও পুলিশের রেসপন্স টিম।’

আগামী কাল অনুষ্ঠিত হবে সিরিজের প্রথম টি-টোয়েন্টি। বাকি দুইটি অনুষ্ঠিত হবে ২৫ ও ২৭ জানুয়ারি। প্রতিটি ম্যাচই শুরু হবে বাংলাদেশ সময় দুপুর ৩টা থেকে।

পিএ

 

 

খেলাধুলা: আরও পড়ুন

আরও