বিশ্ব একাদশ বনাম এশিয়া একাদশের দুই ম্যাচই ঢাকায়

ঢাকা, শুক্রবার, ২১ ফেব্রুয়ারি ২০২০ | ৯ ফাল্গুন ১৪২৬

বিশ্ব একাদশ বনাম এশিয়া একাদশের দুই ম্যাচই ঢাকায়

পরিবর্তন ডেস্ক ১:৪৪ অপরাহ্ণ, জানুয়ারি ২৩, ২০২০

বিশ্ব একাদশ বনাম এশিয়া একাদশের দুই ম্যাচই ঢাকায়

মুজিববর্ষ উপলক্ষ্যে বিশ্ব একাদশ বনাম এশিয়া একাদশের দুইটি ম্যাচ আয়োজন করবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। এর মধ্যে একটি ম্যাচ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল ভারতে। অন্যটি বাংলাদেশ।

ভারতের আহমেদাবাদে তৈরি হচ্ছে বিশ্বের সবচেয়ে বড় ক্রিকেট স্টেডিয়াম। প্রায় ১০ কোটি ডলার ব্যয়ে নির্মিত স্টেডিয়ামটির নাম সর্দার প্যাটেল স্টেডিয়াম। নির্মাণ কাজ শেষ হলে এটিই হবে বিশ্বের বৃহত্তম ক্রিকেট স্টেডিয়াম।

বিসিসিআইর লক্ষ্য ছিল মার্চে এশিয়া একাদশ ও বিশ্ব একাদশের ম্যাচ দিয়ে উদ্বোধন করা হবে স্টেডিয়ামটি। কিন্তু এর নির্মাণ কাজ মার্চের মধ্যে শেষ হবে না। ফলে ম্যাচ আয়োজনের পরিকল্পনা থেকে সরে এসেছে ভারতীয় বোর্ড।

এর ফলে বিশ্ব একাদশ ও এশিয়া একাদশের মধ্যকার দুইটি ম্যাচই অনুষ্ঠিত হবে বাংলাদেশের মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে।

বিষয়টি নিশ্চিত করে বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দীন চৌধুরি বলেছেন, ‘ভারতে একটা ম্যাচ হওয়ার কথা ছিল। বড় স্টেডিয়ামের উদ্বোধন উপলক্ষ্যে এ ম্যাচের আয়োজন করতে চেয়েছিল ভারত। কিন্তু ওরা এখনও প্রস্তুত নয়। তাই দুটো ম্যাচই হবে বাংলাদেশে।’

এই ম্যাচ দুইটি ঘিরে ঢাকায় তারার হাট বসাতে চাইছে বিসিবি। বাংলাদেশে আমন্ত্রণ জানানো হবে কিংবদন্তি সব ক্রিকেটারদের। নিজামউদ্দীনের কথায়, ‘আমরা নিশ্চিত ভাবেই ক্রিকেটবিশ্বের গুরুত্বপূর্ণ মানুষদের আমন্ত্রণ জানাব। পুরনো দিনের কিংবদন্তি ক্রিকেটারদেরও ডাকব। এই দুই ম্যাচকে আকর্ষণীয় করে তোলার জন্য সব রকম চেষ্টা করছি আমরা।’

পিএ

 

খেলাধুলা: আরও পড়ুন

আরও