ভারত জয় করল বাংলাদেশের মেয়েরা

ঢাকা, শনিবার, ২৯ ফেব্রুয়ারি ২০২০ | ১৭ ফাল্গুন ১৪২৬

ভারত জয় করল বাংলাদেশের মেয়েরা

পরিবর্তন ডেস্ক ৬:৫৫ অপরাহ্ণ, জানুয়ারি ২২, ২০২০

ভারত জয় করল বাংলাদেশের মেয়েরা

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতিটা এর চেয়ে ভালো আর হতে পারত না বাংলাদেশের মেয়েদের! আগামী মাসে অস্ট্রেলিয়ায় বসতে যাচ্ছে মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপ। বাংলাদেশের মেয়েরা তার প্রস্তুতি সারল ভারত জয় করে। ভারতের বি দলকে হারিয়ে সালমা খাতুনের বাংলাদেশ জিতে নিয়েছে চার জাতি টি-টোয়েন্টি টুর্নামেন্টের শিরোপা। আজ ভারতের পাটনায় অনুষ্ঠিত ফাইনালে ভারত বি দলকে ১৪ রানে হারিয়েছে সালমা খাতুনের দল।

টস জিতে প্রথমে ব্যাটিং করা বাংলাদেশ নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে সংগ্রহ করে ১১৭ রান। জবাবে বাংলাদেশি বোলারদের দুর্দান্ত বোলিংয়ের মুখে ৮ উইকেট হারিয়ে ১০৩ রান করতে পারে ভারত বি দল।

টস জিতে ব্যাটিংয়ে নামা বাংলাদেশের মেয়েরা শুরুটা করেছিল দারুণ। মাত্র ১ উইকেট হারিয়েই করে ফেলে ৮৫ রান। কিন্তু এরপর এক ওভারে ৩ বলের মধ্যে সানজিদা ইসলাম ও খুরশিদা খাতুনের বিদায়ের পর বাংলাদেশের রানের চাকাটা মন্থর হয়ে যায়।

দলের পক্ষে সর্বোচ্চ সমান ৩৪ রান করে করেছেন সানজিদা ও মুরশিদা। তবে মুরশিদা খেলেছেন ৩৮ বল, সানজিদা ৩২ বল। দুজনেই সমান ৩টি করে চার মেরেছেন। বাকিদের মধ্যে দুই অঙ্ক ছুঁয়েছেন আর মাত্র দুজন, নিগার সুলতানা করেছেন ১৮ ও শারমিন সুলতানা করেছেন ১৩ রান।

১১৮ রানের লক্ষ্য তাড়া করতে নামা ভারত বি দলকে শুরুতেই বিপদে ফেলে দেন বাংলাদেশের দুই উদ্বোধনী বোলার অধিনায়ক সালমা খাতুন ও জাহানারা আলম। দুজনে প্রথম ৩ ওভারে মাত্র ২ রান করতেই ভারত বি দলের ৩ ব্যাটসম্যানকে প্যাভিলিয়নে ফিরিয়ে দেন। বাংলাদেশের চ্যাম্পিয়ন হওয়ার রাস্তাটা তৈরি হয়ে যায় তখনই।

ভারত বি দল শুরুর এই বিপর্যয় আর কাটিয়ে উঠতে পারেনি। ক্রমাগত উইকেট হারিয়ে তাই তাদের সন্তুষ্ট থাকতে হয়েছে জয় থেকে ১৫ রান দূরে থাকতে। বাংলাদেশের বোলারদের মধ্যে অধিনায়ক সালমা ৪ ওভারে ১৮ রান দিয়ে ২টি ও পেসার জাহানারা আলম ৪ ওভারে ১৭ রান দিয়ে নিয়েছেন ২ উইকেট।

কেআর

 

খেলাধুলা: আরও পড়ুন

আরও