নিজের ভবিষ্যত নিয়ে যা বললেন ডু প্লেসি

ঢাকা, বৃহস্পতিবার, ২০ ফেব্রুয়ারি ২০২০ | ৮ ফাল্গুন ১৪২৬

নিজের ভবিষ্যত নিয়ে যা বললেন ডু প্লেসি

পরিবর্তন ডেস্ক ১২:১২ অপরাহ্ণ, জানুয়ারি ২১, ২০২০

নিজের ভবিষ্যত নিয়ে যা বললেন ডু প্লেসি

সময়টা মোটেও ভালো যাচ্ছে না দক্ষিণ আফ্রিকার। ঘরের মাঠে ইংল্যান্ডের কাছে সিরিজ হারের শঙ্কায় তারা। দলের এমন শোচনীয় অবস্থায় প্রশ্ন উঠেছে ফ্যাফ ডু প্লেসির অধিনায়কত্ব নিয়েও। ঘুরে ফিরে আসছে তার অবসরের গুঞ্জন।

সোমবার পোর্ট এলিজাবেথে সিরিজের তৃতীয় টেস্টে ইনিংস ও ৫৩ রানে হেরেছে দক্ষিণ আফ্রিকা। এর মধ্য দিয়ে ২-১ এ ব্যবধানে এগিয়ে গেল ইংল্যান্ড। এখন সিরিজ বাঁচাতে হলে জোহানেসবার্গের টেস্টে জয়ের বিকল্প নেই প্রোটিয়াদের সামনে।

দক্ষিণ আফ্রিকা সর্বশেষ খেলা ৮ টেস্টের মধ্যে ৭টিতেই হেরেছে। অধিনায়ক ডু প্লেসির ব্যক্তিগত পারফরম্যান্সও সন্তোষজনক নয়। এক বছরের বেশি সময় ধরে তার ব্যাটে কোন সেঞ্চুরি নেই। এ সময় ১২ ইনিংসে তার গড় ২১.২৫।

ফলে ৩৫ বছর বয়সী ডু প্লেসির ভবিষ্যত নিয়ে প্রশ্ন ওঠা স্বাভাবিক। গতকাল ম্যাচ হারের পর সংবাদ সম্মেলনে উঠে আসে তার নেতৃত্ব ছাড়ার বিষয়টি। উত্তরে ডু প্লেসি জানিয়েছেন, এখনই অধিনায়কত্ব ছাড়ার কথা ভাবছেন না তিনি।

নিজের অধিনায়কত্বের ভবিষ্যত নিয়ে ডু প্লেসি বলেছেন, ‘আমি আবেগের বশে কোন সিদ্ধান্ত নিতে চাই না। এই মুহূর্তে সিরিজটা নিয়ে ভাবছি। সিরিজের মাঝ পথে অধিনায়কত্ব ছাড়া একদমই বাজে বিষয়। আমি মনে করি না এটা সঠিক কাজ।’

সামনেই টি-টোয়েন্টি বিশ্বকাপ। তার পর নিজের ভবিষ্যত নিয়ে চিন্তাভাবনা করবেন জানিয়ে ডু প্লেসি আরো বলেছেন, ‘টি-টোয়েন্টি বিশ্বকাপের পর আমি নিজের অবস্থান পুনর্বিবেচনা করব।’

পিএ

 

খেলাধুলা: আরও পড়ুন

আরও