বাংলাদেশকে ভয় পাচ্ছে পাকিস্তান?

ঢাকা, মঙ্গলবার, ২৫ ফেব্রুয়ারি ২০২০ | ১৩ ফাল্গুন ১৪২৬

বাংলাদেশকে ভয় পাচ্ছে পাকিস্তান?

পরিবর্তন ডেস্ক ১১:৪৮ পূর্বাহ্ণ, জানুয়ারি ১৮, ২০২০

বাংলাদেশকে ভয় পাচ্ছে পাকিস্তান?

ওয়ানডে ও টেস্টে বেশ পিছিয়ে থাকলেও টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ের শীর্ষ দল পাকিস্তান। যদিও এ সংস্করণেও তাদের সময়টা খুব একটা ভালো যাচ্ছে না। সর্বশেষ খেলা ১০ ম্যাচের মধ্যে হেরেছে ৮টিতেই।

ঘরের মাঠেই শ্রীলঙ্কার কাছে ৩-০ ব্যবধানে হোয়াইটওয়াশ হয়েছে বাবর আজমের দল। আর অস্ট্রেলিয়া গিয়ে হেরে এসেছে ২-০ ব্যবধানে।

সব মিলিয়ে টি-টোয়েন্টি দল নিয়ে নতুন করে ভাবতে হয়েছে পাকিস্তানকে। তাই বাংলাদেশের বিপক্ষে হোম সিরিজে টি-টোয়েন্টি দলে ব্যাপক রদবদল এনেছে পিসিবি। অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলা দলের ৭ জনই বাদ পড়েছেন বাংলাদেশের বিপক্ষের সিরিজে।

শুধু তাই নয়, ফেরানো হয়েছে মোহাম্মদ হাফিজ ও শোয়েব মালিকের মতো ‘প্রায় সাবেক’ হয়ে যাওয়া ক্রিকেটারদের।

আর এই বিষয়টিই মানতে পারেননি পাকিস্তানের সাবেক অধিনায়ক রমিজ রাজা। তরুণদের বদলে ‘বুড়ো’ ক্রিকেটারদের দলে ডাকায় দারুণ চটেছেন বর্তমানে জনপ্রিয় এই ধারাভাষ্যকার।

নির্বাচকদের ওপর তোপ দাগিয়ে নিজের ইউটিউব চ্যানেলে রমিজ রাজা দাবী করেছেন, বাংলাদেশের বিপক্ষে হারার ভয় করছে পাকিস্তান। তাই তরুণদের বাদ দিয়ে সিনিয়রদের ফেরান হয়েছে। ঘরের মাঠে তরুণদের না নিয়ে সিনিয়র ক্রিকেটারদের দলে নেয়াটা মানতে পারছেন না তিনি।

রমিজের মতে, ভবিষ্যতের কথা ভাবছে না পাকিস্তান। হার এড়াতে দলে ডাকা হয়েছে ৩৯ ও ৩৭ বছর বয়সী ক্রিকেটারদের।

রমিজ বলেছেন, ‘বাংলাদেশ সিরিজের জন্য পাকিস্তানের টি-টোয়েন্টি দল দেখে আমার ভীষণ রাগ হচ্ছে। ভবিষ্যতের কথা মাথায় রেখে দল নির্বাচন হয়নি। নির্বাচকরা পরিষ্কার বুঝিয়ে দিয়েছেন, তারা আর হারের দেখতে চান না। তাই তারা শোয়েব মালিক আর মোহাম্মদ হাফিজকে দলে ফিরিয়েছে। যারা কিনা নিজেদের সেরা সময়টা ফেলে এসেছেন। হারের ভয়ে দীর্ঘ মেয়াদী পরিকল্পনা বাদ দিয়ে স্বার্থপরের মতো চিন্তা করলে পাকিস্তানে ক্রিকেট কিভাবে এগোবে?’

পিএ

 

খেলাধুলা: আরও পড়ুন

আরও