গেইল-তাণ্ডবের পরও চট্টগ্রামের সংগ্রহ ১৬৪

ঢাকা, মঙ্গলবার, ২৫ ফেব্রুয়ারি ২০২০ | ১৩ ফাল্গুন ১৪২৬

গেইল-তাণ্ডবের পরও চট্টগ্রামের সংগ্রহ ১৬৪

পরিবর্তন ডেস্ক ৮:২৫ অপরাহ্ণ, জানুয়ারি ১৫, ২০২০

গেইল-তাণ্ডবের পরও চট্টগ্রামের সংগ্রহ ১৬৪

বিস্ফোরক শুরুর পরও বড় সংগ্রহ পেল না চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ১৬৪ রান করেছে তারা। অর্থাৎ ফাইনালে উঠতে রাজশাহী রয়্যালসের চাই ১৬৫ রান।

বঙ্গবন্ধু বিপিএলের দ্বিতীয় কোয়ালিফায়ারে বুধবার রাজশাহীর মুখোমুখি হয়েছে চট্টগ্রাম। টস হেরে ব্যাট করতে নেমে তাণ্ডব চালান ক্রিস গেইল। পরে তার সঙ্গে যোগ দেন মাহমুদউল্লাহ।

এই দুইজনের মারমুখী ব্যাটিংয়ে দ্রুত রান উঠছিল চট্টগ্রামের বোর্ডে। কিন্তু দশম ওভারে এসে হঠাৎ ধসে পড়ে তাদের ব্যাটিং লাইন আপ। এরপর আর সেভাবে ঘুরে দাঁড়াতে পারেনি চট্টগ্রাম।

এদিন দলীয় ৪৫ রানে জিয়াউর রহমান (৬) ও ইমরুল কায়েস (৫) আউট হয়ে যান। এরপর গেইলের সঙ্গে জুটি গড়েন মাহমুদউল্লাহ। রাজশাহীর বোলারদের দিশেহারা করে ২৫ বলে ৫২ রানের জুটি গড়েন এই দুইজন।

এরপরই থেমে যায় গেইল ঝড়। তাকে বোল্ড করে চট্টগ্রামকে স্বস্তি এনে দেন আফিফ হোসেন ধ্রুব। তার আগে ৫ ছক্কা ও ৬ চারে সাজিয়ে ২৪ বলে ৬০ রান করেছেন গেইলের।

গেইলের বিদায়ের পরের ওভারেই মাহমুদউল্লাহকে বোল্ড করেন মোহাম্মদ নেওয়াজ। তাতেই থেমে যায় চট্টগ্রামের রানরে গতি। ৩টি করে ছক্কা চারে সাজিয়ে ১৮ বলে ৩৩ রান করেছেন মাহমুদউল্লাহ।

এরপর দ্রুত উইকেট হারাতে থাকে চট্টগ্রাম। এ অবস্থায় দলের হাল ধরেন গুনাথিলাকা। তার ২৫ বলে ৩১ রানের ইনিংসে দেড়শ পেরুনো রান পায় তারা।

পিএ

 

খেলাধুলা: আরও পড়ুন

আরও