সফর নিয়ে এ সপ্তাহে বসতে পারেন দুই বোর্ড প্রধান

ঢাকা, রবিবার, ২৬ জানুয়ারি ২০২০ | ১৩ মাঘ ১৪২৬

সফর নিয়ে এ সপ্তাহে বসতে পারেন দুই বোর্ড প্রধান

পরিবর্তন ডেস্ক ৫:৫০ অপরাহ্ণ, জানুয়ারি ১৩, ২০২০

সফর নিয়ে এ সপ্তাহে বসতে পারেন দুই বোর্ড প্রধান

অনেক চিঠি চালাচালি হয়েছে। কিন্তু বরফ গলেনি কোন পক্ষ থেকেই। বাংলাদেশ ক্রিকেট বোর্ড অনড় নিজেদের অবস্থানে। পাকিস্তানের বোর্ডও গো ধরে বসে আছে। ফলে অনিশ্চিত হয়ে গেছে বাংলাদেশের পাকিস্তান সফর।

পাকিস্তান সফরে ৩ টি টি-টোয়েন্টি ও দুইটি টেস্ট খেলার কথা রয়েছে বাংলাদেশের। কিন্তু বিসিবি দীর্ঘ সময় পাকিস্তানে অবস্থান করতে রাজি নয়। ফলে টি-টোয়েন্টি সিরিজ পাকিস্তানে খেলতে চাইলেও টেস্ট খেলতে চাইছে নিরপেক্ষ ভেন্যুতে।

এদিকে পাকিস্তানের সাফ কথা, নিরপেক্ষ ভেন্যুতে তারা টেস্ট আয়োজন করবে না। টি-টোয়েন্টির মতো টেস্টও খেলতে হবে পাকিস্তানে গিয়ে।

এ নিয়ে দুই বোর্ডের মধ্যে অনেক চিঠি, অনেক কথা চালাচালি হয়েছে। বিসিবি জানিয়েছে, তারা আগে গিয়ে টি-টোয়েন্টি খেলে আসবে। তারপর টেস্টে বিষয়ে সিদ্ধান্ত নেবে।

পাকিস্তান সর্বশেষ প্রস্তাব দিয়েছে, টি-টোয়েন্টি পরে খেলা যাবে, আগে গিয়ে বাংলাদেশ টেস্ট খেলে আসুক। কিন্তু পিসিবির এমন প্রস্তাবে রাজি নয় বিসিবি।

রোববার বিসিবির কার্যনির্বাহী কমিটির বৈঠক ছিল। বৈঠক শেষে বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন জানিয়েছেন, বাংলাদেশ সরকার তাদের পাকিস্তান সফর সংক্ষিপ্ত করার জন্য বলেছে। যুক্তরাষ্ট্র ও ইরানের মধ্যকার চলমান উত্তেজনার জন্য এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এদিকে ক্রিকেট ভিত্তিক ওয়েবসাইট ‘ক্রিকইনফো’ জানিয়েছে, সফর নিয়ে বিসিবি সভাপতির সঙ্গে বৈঠকের পরিকল্পনা করেছেন পিসিবির চেয়ারম্যান এহসান মানি।

চলতি সপ্তাহে আবুধাবিতে আইসিসির গভর্নেন্স রিভিউ কমিটির বৈঠক অনুষ্ঠিত হবে। ক্রিকইনফো জানিয়েছে, সেই বৈঠকে সফর নিয়ে বিসিবি বস পাপনের সঙ্গে বৈঠক করবেন এহসান মানি। সেখানে তিনি পাপনকে সফরের বিষয়ে বিসিবি প্রধানকে বোঝানোর চেষ্টা করবেন।

পিএ

 

ক্রিকেট: আরও পড়ুন

আরও