আইপিএলের নিলামে মোস্তাফিজের ভিত্তিমূল্য ১ কোটি রুপি (ভিডিও)

ঢাকা, বুধবার, ১৯ ফেব্রুয়ারি ২০২০ | ৭ ফাল্গুন ১৪২৬

আইপিএলের নিলামে মোস্তাফিজের ভিত্তিমূল্য ১ কোটি রুপি (ভিডিও)

পরিবর্তন ডেস্ক ২:৪৩ অপরাহ্ণ, ডিসেম্বর ১৩, ২০১৯

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের নিলামে উঠছে ৫ বাংলাদেশি ক্রিকেটার। আইপিএল কর্তৃপক্ষ ২০২০ আসরের জন্য চূড়ান্ত নিলাম তালিকা প্রকাশ করেছে। সেখানে রয়েছে বাংলাদেশের পাঁচ ক্রিকেটারের নাম।

আইপিএলের এবারে নিলামের জন্য দেশি-বিদেশি মিলিয়ে ৯৯৭ জন ক্রিকেটার নিবন্ধন করেছেন। তার মধ্য থেকে চূড়ান্ত তালিকায় স্থান পেয়েছেন ৩৩২ ক্রিকেটার।

এই তালিকায় বাংলাদেশি ৫ ক্রিকেটার হলেন মুশফিকুর রহীম, মোস্তাফিজুর রহমান, মাহমুদউল্লাহ, সাব্বির রহমান ও মোহাম্মদ সাইফউদ্দীন। এর মধ্যে মুশফিক নিলামের জন্য নাম নিবন্ধন করেননি। কিন্তু আইপিএলের ফ্র্যাঞ্চাইজির অনুরোধে রাখা হয়েছে তার নাম।

বাংলাদেশি ক্রিকেটারদের মধ্যে সবচেয়ে বেশি ভিত্তিমূল্য পেয়েছেন মোস্তাফিজ। সম্প্রতি খুব একটা ভালো ফর্মে নেই মোস্তাফিজ। তবু আইপিএলের কোটি টাকার ঘরের থাকল তার নাম। সান রাইজার্স হায়দ্রাবাদ ও সর্বশেষ মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে খেলা এই পেসারের ভিত্তিমূল্য ধরা হয়েছে ১ কোটি ভারতীয় রুপি। এছাড়া মুশফিক ও মাহমুদউল্লাহ ৭৫ লাখ করে এবং সাইফউদ্দীন ও সাব্বিরের ভিত্তিমূল্য ধরা হয়েছে ৫০ লাখ ভারতীয় রুপি করে।

এবার সর্বোচ্চ ভিত্তিমূল্য ২ কোটির রুপির ৭ ক্রিকেটারই বিদেশি। এই ক্যাটাগরিতে আছেন অস্ট্রেলিয়ার প্যাট কামিন্স, জশ হ্যাজলউড, ক্রিস লিন, মিচেল মার্শ এবং গ্লেন ম্যাক্সওয়েল, দক্ষিণ আফ্রিকার ডেল স্টেইন এবং শ্রীলঙ্কার অ্যাঞ্জেলো ম্যাথিউস।

কলকাতায় ১৬ ডিসেম্বর অনুষ্ঠিত হবে আইপিএলের নিলাম। সেখানে এই ৩৩২ জন থেকে দলগুলো বেছে নেবে মোট ৭৩ জন ক্রিকেটার। যার মধ্যে সর্বোচ্চ ২৯ জন বিদেশি ক্রিকেটার জায়গা পেতে পারেন।

পিএ

 

 

খেলাধুলা: আরও পড়ুন

আরও