পর্দা উঠলো বঙ্গবন্ধু বিপিএলের

ঢাকা, রবিবার, ২৬ জানুয়ারি ২০২০ | ১৩ মাঘ ১৪২৬

পর্দা উঠলো বঙ্গবন্ধু বিপিএলের

পরিবর্তন ডেস্ক ৮:০৭ অপরাহ্ণ, ডিসেম্বর ০৮, ২০১৯

পর্দা উঠলো বঙ্গবন্ধু বিপিএলের

আনুষ্ঠানিকভাবে বঙ্গবন্ধু বিপিএল ২০১৯ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরই মধ্যে দিয়ে পর্দা উঠলো বঙ্গবন্ধু বিপিএলের।আগামী ১১ ডিসেম্বর থেকে বিপিএলের এ খেলা শুরু হবে।

বুধবার সন্ধ্যা ৬টা ৫৫ মিনিটে প্রধানমন্ত্রীর জন্য নির্মিত ব্যালকনিতে দাঁড়িয়ে বঙ্গবন্ধু বিপিএলের শুভ উদ্বোধন করেন তিনি।

উদ্বোধন ঘোষণার সময় সবাইকে শুভেচ্ছা জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, ‘বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগের উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত সব দর্শককে আমার আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানাচ্ছি। বঙ্গবন্ধুর নামে এই টুর্নামেন্ট সফল হোক, স্বার্থক হোক, একই সঙ্গে এই আয়োজনের সফলতা কামনা করে বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগ-২০১৯ এর শুভ উদ্বোধন ঘোষণা করছি।’

এ সময় পুরো শেরে বাংলা স্টেডিয়াম আতশবাজির ঝলকানিতে ছেয়ে যায়।

এর আগে সূচিতে বিকাল ৫টার কথা বলা হলেও উদ্বোধনী অনুষ্ঠান শুরু হতে বেজেছে ৫টা ৪০ মিনিট। সন্ধ্যা ৫টা ৫৫ মিনিটে মইদুল ইসলাম খান ডি রকস্টার শুভ আসেন দিনের প্রথম পারফরম্যান্স নিয়ে। ‘ডাক দিয়াছেন দয়াল আমারে’এবং ‘নিটোল পায়ে রিনিক ঝিনিক’- গান গেয়ে ৬টা ১৫ মিনিটে তিনি নেমে যান স্টেজ থেকে।

এরপর মঞ্চে আসেন সঙ্গীতশিল্পী রেশমি মির্জা। তারপর দেশের ব্যান্ডসঙ্গীতের জনপ্রিয় তারকা নগর বাউল জেমস গান শুরু করেন।

বলিউড সুপারস্টার সালমান খান ও ক্যাটরিনা কাইফ মঞ্চে আসবেন অনুষ্ঠানের শেষ দিকে।

বিপিএলকে কেন্দ্র করে পুরো স্টেডিয়ামকে সাজানো হয়েছে বর্ণিলভাবে। প্রধানমন্ত্রীর বড় একটা ছবি শোভা পাচ্ছে পূর্ব গ্যালারিতে। সব মিলিয়ে জমকালো এক আয়োজনের মধ্য দিয়ে বিশেষ এই বিপিএলের উদ্বোধন হলো।

উল্লেখ্য, বিপিএল (বাংলাদেশ প্রিমিয়ার লিগ) প্রতিবার ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক হলেও এবার আয়োজিত হচ্ছে বিসিবির নিজস্ব ব্যবস্থাপনায়। ২০২০ সালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী। এ উপলক্ষে ২০২০ সালকে মুজিববর্ষ ঘোষণা করেছে সরকার। মুজিববর্ষ সামনে রেখে বিসিবি এবারের বিপিএল উৎসর্গ করেছে বঙ্গবন্ধুকে।

ওএস/জেডএস

 

ক্রিকেট: আরও পড়ুন

আরও