কলকাতা টেস্টে থাকছেন প্রধানমন্ত্রী?
Back to Top

ঢাকা, মঙ্গলবার, ২৬ মে ২০২০ | ১১ জ্যৈষ্ঠ ১৪২৭

কলকাতা টেস্টে থাকছেন প্রধানমন্ত্রী?

পরিবর্তন ডেস্ক ১:০০ অপরাহ্ণ, অক্টোবর ২২, ২০১৯

কলকাতা টেস্টে থাকছেন প্রধানমন্ত্রী?

গতকাল থেকে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটে গেছেন বাংলাদেশের ক্রিকেটাররা। ফলে অনিশ্চিত হয়ে পড়েছে বাংলাদেশের ভারত সফর। অবশ্য ভারতের ক্রিকেট বোর্ডের সভাপতি সৌরভ গাঙ্গুলী আশাবাদী সমস্যা কাটিয়ে ঠিকই ভারত সফরে যাবে বাংলাদেশ।

সদ্যই বিসিসিআইর সভাপতি নির্বাচিত হয়েছেন কলকাতার ‘মহারাজ’ গাঙ্গুলী। বাংলাদেশ-ভারতের দ্বিতীয় টেস্টটি অনুষ্ঠিত হবে তার শহরে। ফলে এই টেস্টকে ঘিরে বর্ণাঢ্য আয়োজন করতে যাচ্ছেন বিসিসিআইর সভাপতি।

অধিনায়ক হিসেবে বাংলাদেশের বিপক্ষেই অভিষেক হয়েছিল গাঙ্গুলীর। যেটি ছিল আবার বাংলাদেশের প্রথম টেস্ট। ফলে বাংলাদেশ সবসময়ই তার কাছে বিশেষ কিছু। তাই নিজ শহরে বাংলাদেশের বিপক্ষে প্রথম টেস্টকে নানা আয়োজনে রাঙাতে চান তিনি।

তারই উদ্যোগ হিসেবে ওই টেস্টে আমন্ত্রণ জানিয়েছেন তিনি বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে। আমন্ত্রণ জানিয়েছেন নিজ দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকেও।

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও আছেন আমন্ত্রিতদের তালিকায়। এর পাশাপাশি ২০০০ সালের বাংলাদেশের অভিষেক টেস্টের দুই দলের স্কোয়াডকেও বিশেষ সম্মাননা দেওয়ার পরিকল্পনা করেছেন গাঙ্গুলী।

সোমবার ক্রিকেট এসোসিয়েশন অব বেঙ্গলে নিজের শেষ মিটিং করেছেন গাঙ্গুলী। ওই সভা শেষে ভারতীয় সাংবাদিকদের তিনি বলেছেন, ‘বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আমন্ত্রণ জানানো হয়েছে। তিনি হয়তো ২১ নভেম্বর রাতেই শহরে আসছেন। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকেও আমন্ত্রণ জানানো হচ্ছে। অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে আমন্ত্রণ জানানো হবে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে।’

ক্রিকেটারদের সম্মাননা দেওয়ার প্রসঙ্গে তিনি বলেছেন, ‘বাংলাদেশের বোর্ডের সঙ্গে কথা বলব। যারা ভারত-বাংলাদেশ প্রথম টেস্টে খেলেছিলেন, সেই দলের ক্রিকেটারদের সংবর্ধনা দেওয়ার পরিকল্পনা রয়েছে সিএবি-র। বাংলাদেশের বোর্ড প্রেসিডেন্টকে আমন্ত্রণ জানাব। অনুরোধ করব, ওই দলের সদস্যদের যেন টেস্টের প্রথম দিন আসার অনুমতি দেওয়া হয়।’

বাংলাদেশ-ভারত প্রথম টেস্টে যার ছিলেন :

বাংলাদেশ : নাঈমুর রহমান (অধিনায়ক), খালেদ মাসুদ, শাহরিয়ার হোসেন, মেহরাব হোসেন, হাবিবুল বাশার, আমিনুল ইসলাম, আল শাহরিয়ার, আকরাম খান, মোহাম্মদ রফিক, হাসিবুল হোসেন ও রঞ্জন দাস।

ভারত : সৌরভ গাঙ্গুলী (অধিনায়ক), সাবা করিম, রাহুল দ্রাবিড়, শচীন টেন্ডুলকার, শিবসুন্দর দাস, এস রমেশ, মুরালি কার্তিক, সুনীল যোশি, অজিত আগারকার, জাভাগল শ্রীনাথ ও জহির খান।

পিএ

 

: আরও পড়ুন

আরও