আবার টেন্ডুলকারকে মনে করিয়ে দিলেন পৃথ্বি

ঢাকা, শুক্রবার, ২৭ এপ্রিল ২০১৮ | ১৩ বৈশাখ ১৪২৫

আবার টেন্ডুলকারকে মনে করিয়ে দিলেন পৃথ্বি

পরিবর্তন ডেস্ক ২:১০ অপরাহ্ণ, জানুয়ারি ১৪, ২০১৮

print
আবার টেন্ডুলকারকে মনে করিয়ে দিলেন পৃথ্বি

সেই ছোট্টটি থেকেই রেকর্ডের সাথে সখ্য ভারতের অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ক পৃথ্বি শাওয়ের। গেল বছরই মুম্বাইয়ের হয়ে ঘরোয়া প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষেক তার। কিংবদন্তি ব্যাটসম্যান শচীন টেন্ডুলকারও খেলতেন এই দলের হয়েই। সেখানে শচীনের বেশ কিছু রেকর্ড ছুঁয়ে এবং কয়েকটি রেকর্ড ভাঙার সম্ভাবনা জাগিয়ে আলোচনায় এসেছিলেন এই প্রতিভাবান ব্যাটসম্যান। নিউজিল্যান্ডে চলমান অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে আবার পাদপ্রদীপের আলোয় এসেছেন তিনি। এবার কোন রেকর্ড নয়, বরং টেন্ডুলকারের সাথে মিলের কারণে।

বিশ্বকাপে শুধু ভারত দলের নেতৃত্বই দিচ্ছেন না, ওপেনিংয়েও নামছেন সদ্য আঠারো পেরোনো পৃথ্বি। ঠিক টেন্ডুলকারের মত, তবে নতুন বলের মুখোমুখি হন তিনি। রোববার অস্ট্রেলিয়ার বিপক্ষে বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে ব্যাট করতে নেমেছিল ভারত। সেখানে তারা ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ৩২৮ রানের পাহাড়ে উঠেছে। এর পিছনে সবচেয়ে বড় অবদান পৃথ্বি ও তার সঙ্গী মানজোত কালরার ১৮০ রানের উদ্বোধনী জুটি।

উইকেট হারানোর আগে পৃথ্বি ১০০ বলে ৮ চার ও ২ ছক্কায় ৯৪ রানের ইনিংস খেলেন। এই রান করার পথে তার কিছু শট টেন্ডুলকারের ব্যাটিংয়ের কথা মনে করিয়ে দিয়েছে। ধারাভাষ্যে থাকা ক্যারিবিয়ান কিংবদন্তি পেসার ইয়ান বিশপ তো পৃথ্বির এক ড্রাইভ দেখে বলেই ফেলেছেন, 'এ তো টেন্ডুলকার!'

টেন্ডুলকারের সাথে পৃথ্বি এখনও তুলনীয় কোন অবস্থায় যেতে পারেননি। এই প্রতিভার ক্যারিয়ারের শুরুতেই তা করা ঠিকও হবে না। তবে পৃথ্বি টেন্ডুলকারের কাছাকাছি পৌঁছতে পারলে তা ভারত তো বটেই পুরো ক্রিকেট বিশ্বের জন্যই হবে বিশাল উপহার।

এসএম/ক্যাট  

 
.




আলোচিত সংবাদ

nilsagor ad