ফিঞ্চের সেঞ্চুরিতে অস্ট্রেলিয়ার চ্যালেঞ্জিং সংগ্রহ

ঢাকা, সোমবার, ২২ জানুয়ারি ২০১৮ | ৯ মাঘ ১৪২৪

ফিঞ্চের সেঞ্চুরিতে অস্ট্রেলিয়ার চ্যালেঞ্জিং সংগ্রহ

পরিবর্তন ডেস্ক ১:২৫ অপরাহ্ণ, জানুয়ারি ১৪, ২০১৮

print
ফিঞ্চের সেঞ্চুরিতে অস্ট্রেলিয়ার চ্যালেঞ্জিং সংগ্রহ

কদিন আগেই দারুণ পারফরম্যান্সে অ্যাশেজ জিতেছে অস্ট্রেলিয়া। সেই দলে না থাকলেও ওপেনার অ্যারন ফিঞ্চ বুঝিয়ে দিয়েছেন, তিনিও উজ্জীবিত দলের সেই সাফল্যে। রোববার মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে (এমসিজি) তার সেঞ্চুরিতে ভর করেই পাঁচ ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে ইংল্যান্ডের সামনে ৩০৫ রানের লক্ষ্য রেখেছে অজিরা। এই এমসিজিতেই এবারের অ্যাশেজের বক্সিং ডে টেস্টে দারুণ খেলেছিল ইংলিশরা, ম্যাচটিও ড্র হয়েছিল। প্রথম ওয়ানডেতে কেমন পারফর্ম করে তা জানার জন্য অপেক্ষাতে থাকতে হবে ম্যাচের শেষ পর্যন্ত।

 

দিবা-রাত্রির ম্যাচে টস জিতে বোলিং করার সিদ্ধান্ত নেন ইংল্যান্ড অধিনায়ক ইয়ন মরগান। ৭৮ রানে ডেভিড ওয়ার্নার, স্টিভেন স্মিথ সহ তিন অজি ব্যাটসম্যানের উইকেট নিয়ে নিয়েছিলেন ইংলিশ পেসাররা। কিন্তু চতুর্থ উইকেটে দলের হাল ধরেন অ্যাশেজে দুইটি সেঞ্চুরি করা মিচেল মার্শ ও ফিঞ্চ। দুজন মিলে যোগ করেন ১১৬ রান। ঠান্ডা মাথায় ব্যাট করে ১১৯ বলে ১০ চার ও ৩ ছয়ে ১০৭ রান করেন ফিঞ্চ। গত চার ওয়ানডেতে এটা তার দ্বিতীয় সেঞ্চুরি। আর এমসিজিতে টানা তৃতীয়। দলীয় ১৯৬ রানের মাথায় উইকেট হারান এই ৩১ বছর বয়সী। এর ৯ রান পর বিদায় নেন মার্শও। তিনি ৬৮ বলে ২টি করে চার ও ছক্কায় ৫০ রান করেন।

দ্রুত দুই উইকেট হারানোর ধাক্কা সামলে ব্যাট করতে থাকেন মার্কাস স্টোইনিস ও টিম পেইন। দুজনে মিলে ষষ্ঠ উইকেটে ৫৯ বলে ৮০ রান যোগ করেন। স্টোইনিস ৪০ বলে পাঁচটি চার ও দুই ছক্কায় ৬০ রান করে আউট হন। শেষপর্যন্ত ৫০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ৩০৪ রানের সংগ্রহ দাঁড়া করান অজিরা।

ডানহাতি ইংলিশ পেসার লিয়াম প্লানকেট ৭১ রান খরচায় ৩ উইকেট পান। লেগস্পিনার আদিল রশিদ ৭৩ রানে পান দুই উইকেট।

সংক্ষিপ্ত স্কোর-

অস্ট্রেলিয়া : ৩০৪/৮ (৫০ ওভার) (ফিঞ্চ ১০৭, ওয়ার্নার ২, স্মিথ ২৩, হেড ৫, মার্শ ৫০, স্টোইনিস ৬০, পেইন ২৭, কামিন্স ১২, স্টার্ক ০*, টাই ৪*; ওকস ১/৬৫, উড ১/৪৯, প্লানকেট ৩/৭১, রশিদ ২/৭৩, মঈন ১/৩৯)।

এসএম   

print
 
.

আলোচিত সংবাদ

nilsagor ad