সেঞ্চুরিয়ান টেস্টের দল নির্বাচন নিয়ে প্রশ্ন গাভাস্কারের

ঢাকা, শুক্রবার, ২০ এপ্রিল ২০১৮ | ৭ বৈশাখ ১৪২৫

সেঞ্চুরিয়ান টেস্টের দল নির্বাচন নিয়ে প্রশ্ন গাভাস্কারের

পরিবর্তন ডেস্ক ৮:১৭ অপরাহ্ণ, জানুয়ারি ১৩, ২০১৮

print
সেঞ্চুরিয়ান টেস্টের দল নির্বাচন নিয়ে প্রশ্ন গাভাস্কারের

কেপ টাউন টেস্টে ব্যর্থতার পর সেঞ্চুরিয়ানে শনিবার শুরু হওয়া সিরিজের দ্বিতীয় টেস্টের দলে কিছুটা পরিবর্তন এনেছে ভারতীয় ক্রিকেট দল। বাঁহাতি ওপেনার শিখর ধাওয়ান, ঋদ্ধিমান সাহা ও ভুবনেশ্বর কুমারকে নামানো হয়নি সেঞ্চুরিয়নে। ঋদ্ধিমান ইনজুরির কারণে বাদ পড়লেও, ধাওয়ান ও ভুবনেশ্বরের বাদ পড়াটা মেনে নিতে পারেননি সাবেক ভারতীয় কিংবদন্তি ব্যাটসম্যান সুনীল গাভাস্কার। শনিবার দ্বিতীয় টেস্টের দল নির্বাচন নিয়ে প্রশ্ন তুলেছেন ৬৮ বছর বয়সী সাবেক এই অধিনায়ক।

১২৫ টেস্টে ৩৪ সেঞ্চুরি করা এই ব্যাটসম্যান বলেছেন, “আমি মনে করি ধাওয়ানকে ‘বলির পাঁঠা’ বানানো হয়েছে। তার মাথাটা সব সময় ‘চপিং বোর্ডে’র ওপর থাকে। শুধু তার একটা খারাপ ইনিংস দরকার এবং সে দল থেকে বাদ পড়ে যায়।”

এছাড়া প্রথম টেস্টে অসাধারণ বল করা ভুবনেশ্বর কুমারকে বাদ দিয়ে ইশান্ত শর্মাকে নেয়াতেও বিস্মিত হয়েছেন গাভাস্কার। তিনি জানিয়েছেন, ‘আমি বুঝতে পারছি না কেন ভুবনেশ্বর কুমারকে বাদ দিয়ে ইশান্ত শর্মাকে নেয়া হয়েছে? যে কেপ টাউনে শুরুর দিনই ৩ উইকেট নিয়েছিলো। ইশান্তকে শামি বা বুমরাহর যায়গায় নেয়া যেতো। কিন্তু সেটা কেন করা হলো না, আমি বুঝতে পারছি না।’

সেঞ্চুরিয়নে টসে জিতে প্রথমে ব্যাটিং করছে দক্ষিণ আফ্রিকা। এই প্রতিবেশন লেখার সময় দিনের তৃতীয় ও শেষ সেশনের খেলা চলছিল। দক্ষিণ আফ্রিকা ৩ উইকেটে ২৩৬ রান যোগ করেছে স্কোর বোর্ডে। এই মুহূর্তে হাশিম আমলাকে নিয়ে ক্রিজে আছেন করছেন অধিনায়ক ফ্যাফ ডু প্লেসি। আমলা ব্যাট করছেন ৭৭ রানে ও ডুপ্লেসি ৮ রানে। ভারতের হয়ে ৭১ রান দিয়ে ২ উইকেট নিয়েছেন রবিচন্দ্রন অশ্বিন। ৩২ রান দিয়ে ১ উইকেট নিয়েছেন ইশান্ত শর্মা।

পিএ/টিএআর

 
.




আলোচিত সংবাদ

nilsagor ad