বড় জয়ে বিশ্বকাপে টাইগারদের শুভসূচনা

ঢাকা, মঙ্গলবার, ২৩ জানুয়ারি ২০১৮ | ১০ মাঘ ১৪২৪

বড় জয়ে বিশ্বকাপে টাইগারদের শুভসূচনা

পরিবর্তন ডেস্ক ১১:৪৩ পূর্বাহ্ণ, জানুয়ারি ১৩, ২০১৮

print
বড় জয়ে বিশ্বকাপে টাইগারদের শুভসূচনা

নিউজিল্যান্ডে শনিবার শুরু হয়েছে আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ। উদ্বোধনী দিনেই বাংলাদেশের তরুণরা মুখোমুখি হয়েছিল নামিবিয়ার। লিনকনের বার্ট সাচক্লিফ ওভালে বৃষ্টির কারণে ২০ ওভারে নেমে আসা ম্যাচে দলটিকে জুনিয়র টাইগাররা হারিয়েছে ৮৭ রানের বড় ব্যবধানে। টস হেরে প্রথমে ব্যাট করা বাংলাদেশের ১৯০ রানের জবাবে ৬ উইকেট হারিয়ে ১০৩ রান করতে পেরেছে নামিবিয়া। জয় দিয়ে বিশ্বকাপের শুরুটা ভালই হল সাইফ-আফিফদের।

বাংলাদেশের ব্যাটসম্যানদের সামনে নামিবিয়ার বোলাররা কোন চ্যালেঞ্জই তৈরি করতে পারেননি। ৩৩ রানের উদ্বোধনী জুটির পর অধিনায়ক সাইফ হাসানের সাথে ওপেনার মোহাম্মদ নাইমের ৯৭ রানের জুটি দলকে ১৯০ রানের পাহাড়ে চড়ার ভিত গড়ে দেয়। নাইম ৪৩ বলে ৮ চার ও এক ছয়ে ৬০ রান করে আউট হন। শেষ বলে আউট হওয়ার আগে সাইফ ৪৮ বলে ৩ চার ও ৫ ছক্কায় ৮৪ রান করেন। ৪ উইকেট হারিয়ে ২০ ওভারে ১৯০ রান করে বাংলাদেশ। নামিবিয়ার চার বোলার- পেট্রাস বার্গার, ডিওয়াল্ড নেল, বেন শিখঙ্গো ও শন ফোশে ১টি করে উইকেট পান।

রান তাড়া করতে গিয়ে মাত্র ১২ রানে চার উইকেট হারায় নামিবিয়া। এরপর এবেন ভ্যান জিক ও নিকোল লফটি-ইটন ৬৯ রানের জুটি গড়ে দলকে ১০০ রান পার করার ভিত্তি এনে দেন। ভ্যান জিক কিজের হাফসেঞ্চুরি পূর্ণ করেন। ৫২ বলে ৫৫ রান করে তিনি সাজঘরে ফেরেন। শেষপর্যন্ত ২০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ১০৩ রান করে নামিবিয়া। দুই পেসার কাজী অনিক ও হাসান মাহমুদ ২টি করে উইকেট পান।

ম্যাচসেরার পুরস্কার পেয়েছেন সাইফ হাসান।

বিশ্বকাপে বাংলাদেশের পরবর্তী ম্যাচ সোমবার, কানাডার বিপক্ষে।

সংক্ষিপ্ত স্কোর-
বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল : ১৯০/৪ (২০ ওভার) (পিনাক ২৬, নাইম ৬০, সাইফ ৮৪, আফিফ ১১, হৃদয় ০*; বার্গার ১/৩১, নেল ১/২২, শিকঙ্গো ১/৩৬, গুপিতা ০/৩০, ফোসে ১/৩৫, লটারিং ০/৩৫)।

নামিবিয়া অনূর্ধ্ব-১৯ দল : ১০৩/৬ (২০ ওভার) (লিন্ডে ৪, লোরেন্স ৪, ফোশে ১, ভ্যান জিক ৫৫, মোলেন্ডর্ফ ০, লফটি-ইটন ২৪, বার্গার ১১*, লটারিং ১*; অনিক ২/১৪, হাসান ২/১২, রবিউল ০/২৪, নাঈম ০/১৯, আফিফ ০/৩০, হৃদয় ১/৪)।

ফলাফল : বাংলাদেশ ৮৭ রানে জয়ী।
ম্যাচসেরা : সাইফ হাসান।

এসএম

print
 
.

আলোচিত সংবাদ

nilsagor ad