টি-টেনে রুশোর দ্রুততম ফিফটির রেকর্ড

ঢাকা, মঙ্গলবার, ২৩ জানুয়ারি ২০১৮ | ১০ মাঘ ১৪২৪

টি-টেনে রুশোর দ্রুততম ফিফটির রেকর্ড

পরিবর্তন ডেস্ক ২:১১ অপরাহ্ণ, ডিসেম্বর ১৭, ২০১৭

print
টি-টেনে রুশোর দ্রুততম ফিফটির রেকর্ড

দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যান রাইলি রুশোর নাম উঠে গেলো দারুণ এক রেকর্ডে। মানে আনকোড়াই বলতে হবে। টুর্নামেন্টটা শুরু হতেই এমন রেকর্ড হচ্ছিল। কিন্তু তার মতো দ্রুতগতিতে কেউ সেটা করতে পারেননি। শারজায় চলমান টি-টেন ক্রিকেট লিগে শনিবার ১৮ বলে ফিফটি করেছেন রুশো। যেটি এখন পর্যন্ত প্রথম বৈশ্বিক টি-টেন টুর্নামেন্টের দ্রুততম হাফ সেঞ্চুরির রেকর্ড।

প্লে-অফের শেষ ম্যাচে শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিল মারাঠা অ্যারাবিয়ান্স ও পাঞ্জাবি লিজেন্ডস। সেমি ফাইনালে ওঠার গুরুত্বপূর্ণ এই ম্যাচে রুশোর তাণ্ডবে ১০ ওভারে ৬ উইকেটে ১৩০ রানের বিশাল স্কোর গড়ে তুলেছিল অ্যারাবিয়ান্স। অ্যালেক্স হেলস নাটকীয়ভাবে রান আউট হওয়ার পর তিন নম্বরে ব্যাট করতে রুশো নেমেছিলেন মাঠে। প্রথম ডেলিভারি থেকেই মারতে শুরু করেন তিনি। সপ্তম ওভারের প্রথম বলে মিড উইকেটের ওপর দিয়ে বিশাল এক ছক্কা মেরে ফিফটিতে পৌঁছে যান রুশো।

রুশোর এই তাণ্ডব অবশ্য নবম ওভারে থামিয়েছেন ইংলিশ বোলার ক্রিস জর্ডান। তার আগেই দলকে জয় এনে দেওয়ার জন্য যা করার করে গেছেন রুশো। ২৭ বলে ৫টি চার ও ৬টি ছক্কায় তার ব্যাট থেকে এসেছে ৬৭ রান। স্ট্রাইক রেট ২৪৮.১৪। এই পাহাড়ে চাপা পড়ে লুক রনকির ৩১ বলের ৫৬ রানের ইনিংসে জয়ের একটা সম্ভাবনা কিন্তু জাগিয়েছিল পাঞ্জাবি লিজেন্ডস। শেষ পর্যন্ত আর পেরে ওঠেনি তারা। ১০ ওভারে ৩ উইকেটে ১১৬ রানে থামতে হয় তাদের।

রুশোদের ফাইনালে ওঠার লড়াই রোববারই। টুর্নামেন্টের শেষদিন। ফাইনালও এই রাতে। তার আগে বাংলাদেশ ও বিশ্বের সেরা অল রাউন্ডার সাকিব আল হাসান ও তার দল কেরালা কিংসের বিপক্ষে সেমির লড়াই অ্যারাবিয়ান্সের। বাংলাদেশ সময় রাত ১০টায় শুরু ম্যাচটি।

ক্যাট

print
 
.

আলোচিত সংবাদ

nilsagor ad