শোয়েব মালিকের কাছে সাকিবদের হার

ঢাকা, সোমবার, ২২ জানুয়ারি ২০১৮ | ৯ মাঘ ১৪২৪

টি-টেন লিগ ২০১৭

শোয়েব মালিকের কাছে সাকিবদের হার

পরিবর্তন ডেস্ক ২:১১ পূর্বাহ্ণ, ডিসেম্বর ১৬, ২০১৭

print
শোয়েব মালিকের কাছে সাকিবদের হার

বেঙ্গল টাইগার্সকে ৮ উইকেটে হারিয়ে টি-টেন ক্রিকেটে দারুণ শুরু করেছিল সাকিব আল হাসানদের দল কেরালা কিংস। তবে শুক্রবার ‘এ’ গ্রুপে নিজেদের দ্বিতীয় ও শেষ ম্যাচে হেরে গেছে দলটি। শোয়েব মালিকের পাঞ্জাবি লিজেন্ডসের বিপক্ষে ৮ উইকেটে হেরেছে কেরালা। এদিন ‘এ’ গ্রুপের প্রথম ম্যাচে পাঞ্জাবি লিজেন্ডস হেরেছিল বেঙ্গল টাইগার্সের বিপক্ষে। তিনটি দলই একটি করে ম্যাচ জিতে দ্বিতীয় পর্ব শেষ করলো। শনিবার তিনটি প্লে-অফ ম্যাচ ও পঞ্চম স্থান নির্ধারণী ম্যাচ অনুষ্ঠিত হবে।

শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে এদিন টস হেরে আগে ব্যাট করে সাকিবদের কেরালা। নির্ধারিত ১০ ওভারে ৪ উইকেটে ১১৪ রান করে তারা। জবাবে ১ ওভার ও ৮ উইকেট হাতে রেখে জয় পাঞ্জাবি লিজেন্ডসের। আগের দিন বেঙ্গল টাইগার্সের বিপক্ষে জয়ে সাকিবকে ব্যাটিংয়েই নামতে হয়নি। তার আগেই জয় ছিনিয়ে নেয় কেরালা। তবে ১ ওভার বল করেও আপন আলোয় উজ্জ্বল ছিলেন সাকিব। দিয়েছিলেন মাত্র ৫ রান, চারটিই ছিল ডট বল। এদিন পাঁচ নম্বরে ব্যাট করতে নেমে ৬ বলে ১টি চারের সাহায্যে ৭ রান করেন সাকিব।

তবে পল স্টার্লিং, অধিনায়ক ইয়ান মরগান ও নিকোলাস পোরানের ব্যাটে নির্ধারিত ১০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১১৪ রান করে কেরালা। আগের ম্যাচে অপরাজিত ৬৬ রান করা স্টার্লিং এ ম্যাচেও করেন অপরাজিত ৪৬ রান। তার ২৯ বলের ইনিংসে ছিল ৪টি চার ও ৩টি ছক্কা। মরগান ১৩ বলে ১ ছক্কা ও ২ চারে করেন ২১ রান। পোরান ছিলেন আরো বেশি আগ্রাসী। ৭ বলে ২ ছক্কা ও ১ চারে করেছেন অপরাজিত ২০ রান।

পাঞ্জাবি লিজেন্ডসের পক্ষে ১টি করে উইকেট নিয়েছেন ফাহিম আশরাফ, দৌলত জাদরান, জর্ডান ও রবি বোপারা। জবাবে মাত্র ২ রানে লুক রনকিকে হারায় পাঞ্জাবি লিজেন্ডস। তবে উমর আকমল ও শোয়েব মালিকের ব্যাটে সেই ধাক্কা কাটিয়ে জয়ের দিকে এগুতে থাকে পাঞ্জাবিদের ইনিংস। আকমল ১৩ বলে ৩১ রান করে ফিরেন। ৩টি করে ছক্কা ও চার হাঁকিয়েছেন তিনি। অধিনায়ক শোয়েব মালিক ২৫ বলে ৬০ রান করে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। ৪টি ছক্কা ও ৬টি চার ছিল ইনিংসে। অপরাজিত ১০ রান করেন ব্র্যাথওয়েট। কেরালার পক্ষে ১টি করে উইকেট নিয়েছেন সোহেল তানভির ও রায়াদ এমরিত। সাকিব ১ ওভার বল করে ১৪ রান দিয়ে উইকেট শূন্য ছিলেন।

সংক্ষিপ্ত স্কোর :

কেরালা কিংস : ১০ ওভারে ১১৪/৪ (ওয়ালটন ৪, স্টার্লিং ৪৬*, মরগান ২১, পোলার্ড ০, সাকিব ৭, পোরান ২০*; ফাহিম ১/২২, জাদরান ১/২১, হাসান ০/৩৪, জর্ডান ১/১৭, বোপারা ১/১৭)।

পাঞ্জাবি লিজেন্ডস : ৯ ওভারে ১১৫/২ (রনকি ২, উমর আকমল ৩১, শোয়েব মালিক ৬০*, ব্র্যাথওয়েট ১০*, সোহেল তানভির ১/১৩, প্লানকেট ০/৩৫, রিয়াজ ০/১৭, এমরিত ১/৩০, সাকিব ০/১৪)।

ফল : পাঞ্জাবি লিজেন্ডস ৮ উইকেটে জয়ী।

ম্যাচ সেরা : শোয়েব মালিক।

টিএআর/আরজি

print
 
.

আলোচিত সংবাদ

nilsagor ad