বিপিএলের প্লে-অফ বৃত্তান্ত

ঢাকা, শনিবার, ১৬ ডিসেম্বর ২০১৭ | ১ পৌষ ১৪২৪

বিপিএল ২০১৭

বিপিএলের প্লে-অফ বৃত্তান্ত

পরিবর্তন ডেস্ক ২:২০ অপরাহ্ণ, ডিসেম্বর ০৭, ২০১৭

print
বিপিএলের প্লে-অফ বৃত্তান্ত

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ৪ নভেম্বর সিলেটে শুরু হয়ে ঢাকা, চট্টগ্রাম ঘুরে আবার ঢাকায় ফিরেছে কদিন আগে। মিরপুরেই চূড়ান্ত হয় সেরা চার।। এক মাসেরও বেশি সময় ধরে ৭ দলের প্রতিদ্বন্দ্বিতার মাধ্যমে নির্ধারিত হয়েছে শীর্ষ চার দল। দলগুলো হচ্ছে- কুমিল্লা ভিক্টোরিয়ান্স, ঢাকা ডায়নামাইটস, খুলনা টাইটান্স ও রংপুর রাইডার্স। এরা খেলবে প্লে-অফ পর্বে। শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুক্রবারের দুটি ম্যাচ ও রোববারের একটি ম্যাচে নির্ধারিত হবে বিপিএলের পঞ্চম আসরের দুই ফাইনালিস্ট। প্লে-অফ পর্বে খেলা যাওয়ার আগে বৃহস্পতিবার বিরতি। এই সুযোগে দেখে নেয়া যাক এই চার দলের প্লে-অফ পর্বের সমীকরণ।

.

দিনের প্রথম খেলা এলিমিনেটরে মুখোমুখি হবে খুলনা টাইটান্স ও রংপুর রাইডার্স। দুপুর দুইটায় শুরু ম্যাচ। প্রথম পর্ব শেষে ১২ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে তৃতীয় দল হিসেবে প্লে-অফ পর্বে এসেছে খুলনা। আর ১২ ম্যাচে ১২ পয়েন্টে চতুর্থ দল রংপুর। এই ম্যাচে জয়ী দল রোববার খেলবে দ্বিতীয় কোয়ালিফায়ারে।

দ্বিতীয় কোয়ালিফায়ারের অন্য দলটি আসবে প্রথম কোয়ালিফায়ার থেকে। যেটি হেরে যাবে। শুক্রবার প্রথম কোয়ালিফায়ারে মুখোমুখি হবে কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও ঢাকা ডায়নামাইটস। ম্যাচ শুরু ৭টায়। এই প্রতিদ্বন্দ্বিতায় পরাজিত দলটি খেলবে খুলনা ও রংপুরের ম্যাচে জয়ী দলের বিপক্ষে। সেটি হবে ওই দুই দলের ফাইনালে ওঠার লড়াই। কুমিল্লা ১২ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে শীর্ষ দল হিসেবে প্লে-অফ খেলছে। আর ঢাকা ১২ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে তৃতীয় দল।

প্রথম ও দ্বিতীয় কোয়ালিফায়ারে জয়ী দল ১২ ডিসেম্বর মুখোমুখি হবে বিপিএল শ্রেষ্ঠত্ব নির্ধারণী ফাইনাল ম্যাচে। গতবারের শিরোপা উঠেছে সাকিব আল হাসানের ঢাকার হাতে। তার আগে তিনবারই মাশরাফি বিন মুর্তজা চ্যাম্পিয়ন দলের অধিনায়ক। আবার কি ফিরবে মাশরাফির হাতে শিরোপা নাকি তামিম ইকবাল ও মাহমুদউল্লাহর মধ্যে থেকে মিলবে নতুন কোনো চ্যাম্পিয়ন অধিনায়ক!

এসএম/ক্যাট

print
 

আলোচিত সংবাদ

nilsagor ad