অস্ট্রেলিয়ার বিগব্যাশে খেলবেন বাংলাদেশের রুমানা-খাদিজা  

ঢাকা, শনিবার, ১৬ ডিসেম্বর ২০১৭ | ১ পৌষ ১৪২৪

অস্ট্রেলিয়ার বিগব্যাশে খেলবেন বাংলাদেশের রুমানা-খাদিজা  

পরিবর্তন প্রতিবেদক ৯:০২ অপরাহ্ণ, নভেম্বর ২০, ২০১৭

print
অস্ট্রেলিয়ার বিগব্যাশে খেলবেন বাংলাদেশের রুমানা-খাদিজা  

এতদিন অস্ট্রেলিয়ার সবচেয়ে বড় ঘরোয়া আসর বিগ ব্যাশের একমাত্র প্রতিনিধি ছিলেন বিশ্বসেরা অল রাউন্ডার সাকিব আল হাসান।তাও পুরুষ বিগ ব্যাশে। কিন্তু তার সঙ্গে আরও দুই বাংলাদেশি ক্রিকেটারের নাম যুক্ত হয়েছে। তবে পুরুষ দলের কেউ নন, পেয়েছেন নারী দলের খেলোয়াড়রা। আগামী বিগব্যাশের আসরে ডাক পেয়েছেন বাংলাদেশ দলের অধিনায়ক রুমানা আহমেদ ও মেয়েদের জগতের বিস্ময় স্পিনার খাদিজাতুল কুবরা। ব্রিসবেন হিটের হয়ে খেলবেন বাংলাদেশ নারী দলের অধিনায়ক রুমানা আহমেদ। আর খাদিজা খেলবেন মেলবোর্ন স্টাস হয়ে। আর হঠাৎ করেই এ খবর পেয়ে দুই ক্রিকেটারই অবাক হয়েছেন খুব। গেছেন রীতিমতো চমকে!

.

প্রতিদিনের মতো রোববার ক্যাম্পে অনুশীলন করছিলেন রুমানা ও খাদিজা। এ সময় হঠাৎ এ দুই ক্রিকেটারকে ডেকে নেন উইমেনস উইংয়ের ডেভেলপমেন্ট ম্যানেজার নাজমুল আবেদীন ফাহিম। যিনি কিংবদন্তি এই দেশের কোচ হিসেবে। সেখানেই ফাহিম বাংলাদেশ নারী দলের সেরা দুই পারফর্মারকে জানান খুশির সংবাদটি। আর এ খবর শুনে দুইজনই উচ্ছ্বসিত হয়েছেন। কিছুটা অবাকও হয়েছেন। কারণ তারা জানতেনই না বিগব্যাশে খেলার জন্য তাদের মনোনয়ন করা হয়েছে। কিংবা এর প্রক্রিয়া চলছে।

ক্রিকেটারদের প্রিয় ফাহিম স্যারের কাছেই খবরটি পেয়েছেন বলে পরিবর্তন ডট কমকে জানালেন রুমানা। উচ্ছ্বাস গোপন না করেই বললেন, ‘খবরটা প্রথমে ফাহিম স্যার আমাদের জানিয়েছেন। এর আগে আমরা কিছুই জানতাম না। বিসিবি থেকেই এ সব প্রক্রিয়া করা হয়েছে।’ বিসিবি থেকে এমন উদ্যোগ নেওয়ায় ধন্যবাদ দিতেও ভুললেন না এ ক্রিকেটার, ‘বিসিবিকে অনেক ধন্যবাদ আমাদের এমন সুযোগ করে দেওয়ার জন্য। এটা থেকে আমাদের অনেক উন্নতি হবে ইনশাল্লাহ।’

এর মধ্যেই চুক্তির প্রক্রিয়া হিসেবে নিজ নিজ ফ্র্যাঞ্চাইজি থেকে জার্সি পেয়েছেন দুই ক্রিকেটারই। সে জার্সি পরে গতকাল ফটোশুট করেছেন তারা। সে ছবি পাঠিয়ে দিয়েছেন অস্ট্রেলিয়ায়। মূলত ফাহিম স্যার তাদের এ ফটোশুটেই ডেকে নেন। সেখানেই তাদের জানানো হয়েছিল সংবাদটি।

আগামী ৯ ডিসেম্বর শুরু হয়ে ৪ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে মেয়েদের বিগ ব্যাশের তৃতীয় আসর। তবে শুরুতেই সেখানে যোগ দিচ্ছেন না বাংলাদেশের দুই ক্রিকেটার। রুমানা ১০ জানুয়ারি এবং খাদিজা অস্ট্রেলিয়া যাবেন ১৬ জানুয়ারি। হঠাৎ খবর পেলেও বিগব্যাশে খেলার স্বপ্ন আগে থেকেই দেখতেন রুমানা, ‘আলহামদুলিল্লাহ্‌, আপনাদের দোয়ায় আমার স্বপ্ন পূরণ হয়েছে। আমাদের জন্য অনেক বড় আসর। আমার বিশ্বাস ছিল আমাদের মেয়েরা যেভাবে উন্নতি করেছে তাতে একদিন আমরা বিগ ব্যাশে খেলব। তবে আমি প্রথম সুযোগ পাওয়ায় দারুণ খুশি ও গর্বিত।’

বাংলাদেশ দলের ওয়ানডেতে সেরা ব্যাটসম্যান ও বোলার দুটিই এখন রুমানা। ৩০ ম্যাচে দেশের পক্ষে সর্বোচ্চ ৬৪৯ রান করেছেন। পাশাপাশি পেয়েছেন ৩৪টি উইকেট। তবে টি-টুয়েন্টিতে সর্বাধিক উইকেট শিকারি হলেও দ্বিতীয় সর্বোচ্চ রানের অধিকারী তিনি। তবে বাংলাদেশের হয়ে প্রথম হ্যাটট্রিকটি করেছেন রুমানাই। রুমানারর পরই খাদিজার অবস্থান। ওয়ানডে ও টি-টুয়েন্টিতে দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারি এ অফস্পিনার।

আরটি/

 

print
 

আলোচিত সংবাদ

nilsagor ad