জয়ের পথেই আছে কুমিল্লা

ঢাকা, বুধবার, ১৩ ডিসেম্বর ২০১৭ | ২৯ অগ্রহায়ণ ১৪২৪

বিপিএল ২০১৭

জয়ের পথেই আছে কুমিল্লা

পরিবর্তন ডেস্ক ৮:৩৫ অপরাহ্ণ, নভেম্বর ১২, ২০১৭

print
জয়ের পথেই আছে কুমিল্লা

দুই দলের ম্যাচটা শুরুর আগে দারুণ প্রতিদ্বন্দ্বিতার আভাস দিচ্ছিল। বিশেষ করে দুই দলই যেখানে নিজেদের শেষ ম্যাচে জিতেছিল দারুণ ভাবে। কিন্তু রোববার বিপিএলে দিনের দ্বিতীয় ম্যাচে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে রাজশাহী কিংস শুরু থেকেই পথহারা। মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে টস হেরে আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে মাত্র ১১৫ রান করে রাজশাহী। জবাব দিতে নেমে শুরুটা দারুণই করেছে কুমিল্লা। ৯ ওভার শেষে ১ উইকেটে তুলে নিয়েছে ৬৫ রান। জয়ের জন্য আর ৫১ রান দারকার দলটির। হাতে ১১ ওভার ও ৯ উইকেট।

.

জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে লিটন দাস দারুণ শুরু করেন। জস বাটলারকে নিয়ে ওপেন করতে নামেন। লিটন শুরু করেন ঝড়ো ব্যাটিং। দ্বিতীয় ওভারেই ফিরে গেছেন তিনি স্কোর বোর্ডে ২৩ রান যোগ হতে। তবে সেই ২৩ রানের পুরোটাই ছিল তার। ১২ বলে ২ ছয় ও ২ চারে ওই রান করেনে তিনি। দ্বিতীয় উইকেট জুটিতে জস বাটলার ও ইমরুল কায়েস এখন ব্যাট করছেন।

এর আগে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১১৫ রান করে রাজশাহী। শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেটে হারিয়ে চাপে পড়ে দলটি। তার উপর দারুণ খেলতে থাকা লেন্ডল সিমন্সকে মাঠ ছাড়তে হয় রিটায়ার্ড হার্ট হয়ে। আহত হয়ে মাঠে ছাড়ার আগে ২৩ বলে ৪০ রান করেন সিমন্স। সেটিই রাজশাহীর পক্ষে সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস।

এছাড়া ফরহাদ রেজা অপরাজিত ২৫, মুশফিকুর রহীম ১৬ ও মোহাম্মদ সামি অপরাজিত ১০ রান করেন। কুমিল্লার বোলারদের মধ্যে অধিনায়ক মোহাম্মদ নবী নেন ৩ উইকেট। ২ উইকেট নিয়েছেন তারই স্বদেশী আফগান বিস্ময় স্পিনার রশিদ খান। ১টি করে উইকেট নিয়েছেন আল-আমিন হোসেন ও ডোয়াইন ব্রাভো।

সংক্ষিপ্ত স্কোর :

রাজশাহী কিংস : ২০ ওভারে ১১৫/৭ (সিমন্স ৪০ (রিটায়ার্ড হার্ট), মুমিনুল ২, রনি ০, মুশফিক ১৬, ফ্র্যাঙ্কলিন ৭, মিরাজ ৬, ওয়ালার ১, ফরহাদ রেজা ২৫*, নিহাদুজ্জামান ২, সামি ১০*; নবী ৩/১৫, আল-আমিন ১/২৪, রশিদ খান ১/৭, ব্রাভো ১/২৮)।

টিএআর/ক্যাট

print
 

আলোচিত সংবাদ

nilsagor ad