হকিতে আরেকটি একতরফা ভারত-পাকিস্তান লড়াই

ঢাকা, রবিবার, ২১ জানুয়ারি ২০১৮ | ৭ মাঘ ১৪২৪

হকিতে আরেকটি একতরফা ভারত-পাকিস্তান লড়াই

পরিবর্তন প্রতিবেদক, মওলানা ভাসানী স্টেডিয়াম থেকে ৮:৫৬ অপরাহ্ণ, অক্টোবর ২১, ২০১৭

print
হকিতে আরেকটি একতরফা ভারত-পাকিস্তান লড়াই

এশিয়া কাপের শিরোপা লড়াইয়ে টিকে থাকতে হলে শনিবার জয়ের কোন বিকল্প ছিল না পাকিস্তানের। চির প্রতিদ্বন্দ্বী ভারতকে সামনে পেয়ে নিজেদের মেলে ধরার বড় উপলক্ষ্যই সামনে পেয়েছিল পাকিস্তান। কিন্তু সাম্প্রতিক সময়ে ভারত যে নিজেদের পাকিস্তানের ধরা-ছোঁয়ার বাইরে নিয়ে গেছে! এবারের আসরে গ্রুপ পর্বেই একতরফা ম্যাচে পাকিস্তানকে তারা হারিয়েছিল ৩-১ গোলে। সুপার ফোরের ম্যাচে ভারত জিতলো আরো বড় ব্যবধানে। মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে শনিবার মানপ্রিত সিংয়েরে দলের জয় ৪-০ গোলের।

এদিন ম্যাচের প্রথম দুই কোয়ার্টারে কোন গোল হজম করেনি পাকিস্তান। কিন্তু তৃতীয় কোয়ার্টারে প্রথম গোল হজম করে এশিয়া কাপের তিনবারের চ্যাম্পিয়নরা। ম্যাচের তখন ৩৯ মিনিট। সাতবির সিং ফিল্ড গোল থেকে এগিয়ে দেন ভারতকে। ১-০ ব্যবধানে এগিয়ে থেকে তৃতীয় কোয়ার্টার শেষ করে ভারত।

তবে চতুর্থ কোয়ার্টারে আরো ৩ গোল আদায় করে নেয় এশিয়া কাপে দুইবারের চ্যাম্পিয়ন ভারত। ৫১ মিনিটে পেনাল্টি কর্নার থেকে গোল করেন হারমানপ্রিত সিং। এক মিনিট পরই ললিত ফিল্ড গোল থেকে ব্যবধান ৩-০ করেন। ৫৭ মিনিটে গুজরান্ত সিং গোল করে ভারতের ৪-০ গোলের জয় নিশ্চিত করে। এই জয়ে ফাইনাল নিশ্চিত হলো ভারতের। রাতে কোরিয়া ও মালয়েশিয়ার ম্যাধ্যে নির্ধারণ হবে রোববারের ফাইনালে তাদের প্রতিপক্ষ।

সাম্প্রতিক সময়ে ভারতের কাছে টানা চার ম্যাচে ভরাডুবি হলো পাকিস্তানের। জুনে ওয়ার্ল্ড হকি লিগের সেমি ফাইনাল রাউন্ডে পাকিস্তানকে দুই ম্যাচে বড় ব্যবধানে হারিয়েছিল ভারত। এশিয়া কাপেও পাকিস্তান পারলো না সেই ব্যর্থতার বৃত্ত থেকে বেরুতে।

টিএআর/আরটি/ক্যাট

print
 
.

আলোচিত সংবাদ

nilsagor ad