শুক্রবার অলিখিত ফাইনালে নামছে ভারত-অস্ট্রেলিয়া

ঢাকা, মঙ্গলবার, ২৪ অক্টোবর ২০১৭ | ৯ কার্তিক ১৪২৪

শুক্রবার অলিখিত ফাইনালে নামছে ভারত-অস্ট্রেলিয়া

পরিবর্তন ডেস্ক ৯:৩৪ অপরাহ্ণ, অক্টোবর ১২, ২০১৭

print
শুক্রবার অলিখিত ফাইনালে নামছে ভারত-অস্ট্রেলিয়া

অস্ট্রেলিয়া ও ভারতের তিন ম্যাচের টি-টুয়েন্টি সিরিজ দুই ম্যাচ শেষে রয়েছে ১-১ সমতায়। শুক্রবার শেষ ম্যাচটি তাই হয়ে গেছে সিরিজ নির্ধারনী ম্যাচ। অলিখিত ফাইনালই বলা চলে। চলতি সফরে ভারতের কাছে টেস্ট ও ওয়ানডে সিরিজ হেরে যাওয়া অস্ট্রেলিয়া চাইবে অন্তত এই সিরিজটি জিততে। আর ভারত চাইবে টেস্ট, ওয়ানডের পর টি-টুয়েন্টি সিরিজের ট্রফিটিও রেখে দিতে। শেষ টি-টুয়েন্টি ম্যাচে হেরে যাওয়া ভারত হয়ত পেসার আশিষ নেহরাকে খেলাতে পারে। অস্ট্রেলিয়া দলের উইনিং কম্বিনেশন ভাঙার সম্ভাবনা কম।

অস্ট্রেলিয়া সিরিজের শেষ টি-টুয়েন্টি ম্যাচে খেলুন বা নাই খেলুন, কিছুদিনের মধ্যেই ক্রিকেট থেকে বিদায় নিচ্ছেন নেহরা। ১ নভেম্বর নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টুয়েন্টি ম্যাচটিই তার শেষ ম্যাচ। ঘরের মাঠ দিল্লির ফিরোজ শাহ কোটলা স্টেডিয়ামে ১৯ বছরের আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ারের ইতি টানছেন এই ৩৮ বছর বয়সী পেসার। শুক্রবার অস্ট্রেলিয়ার সাথে ম্যাচটি হবে হায়দ্রাবাদে। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) এ সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে খেলেন নেহরা। তাই হায়দ্রাবাদ তার দ্বিতীয় ঘর। দ্বিতীয় ঘরের মাঠে শেষ ম্যাচ খেলার সুযোগ পেতে পারেন এই বাঁহাতি পেসার। কারণ, হায়দ্রাবাদে একমাস ধরে নিয়মিত বৃষ্টি হচ্ছে। শুক্রবারও হওয়ার সম্ভাবনা আছে। বৃষ্টি হলে স্পিনারদের বল গ্রিপ করতে সমস্যা হবে। অন্যদিকে পেসাররা বেশি সুইং পাবেন। চায়নাম্যান কুলদিপ যাদব ভাল টার্ন পেলেও বলের ওপর তার নিয়ন্ত্রণ কম। শেষ ম্যাচে এর সুযোগ নিয়ে অস্ট্রেলিয়ান ব্যাটসম্যানেরা রান তুলেছেন যাদবের ওভারগুলোতে। বলের উপর নেহরার নিয়ন্ত্রন ও গ্রিপ দুটোই ভাল। তাই অধিনায়ক বিরাট কোহলি এই পেসারকে খেলানোর সিদ্ধান্ত নিতে পারেন।

অস্ট্রেলিয়া দলে পরিবর্তন আসার সম্ভাবনা ক্ষীণ। পেসার জেসন বেহরেনডরফ ও লেগস্পিনার অ্যাডাম জাম্পা মিলে দ্বিতীয় টি-টুয়েন্টি ম্যাচে মাত্র ৪০ রানে ৬ উইকেট নিয়ে ধসিয়ে দিয়েছেন ভারতের ব্যাটিং লাইনআপ। এই ম্যাচে অস্ট্রেলিয়া ব্যাটিং অর্ডারে গ্লেন ম্যাক্সওয়েলের জায়গায় নামিয়েছে ময়েস হেনরিকেসকে। দারুণ হাফসেঞ্চুরিতে দলকে জয় এনে দিয়েছেন তিনি। শেষ ম্যাচে ম্যাক্সওয়েলের কাছেও মারকাটারি ব্যাটিং আশা করবে অস্ট্রেলিয়া।

এসএম/আরটি

    

print
 

আলোচিত সংবাদ

nilsagor ad