৩১ অক্টোবর বিসিবির নির্বাচন

ঢাকা, মঙ্গলবার, ২৪ অক্টোবর ২০১৭ | ৯ কার্তিক ১৪২৪

৩১ অক্টোবর বিসিবির নির্বাচন

পরিবর্তন প্রতিবেদক ৮:৪২ অপরাহ্ণ, অক্টোবর ১২, ২০১৭

print
৩১ অক্টোবর বিসিবির নির্বাচন

গত মঙ্গলবার (৫ অক্টোবর) পরিচালনা পর্ষদের জরুরি সভা ডেকে পাঁচ সদস্যের নির্বাচন কমিশন গঠন করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এবার নির্বাচনের তারিখ ঘোষণা করে দিয়েছে নির্বাচন কমিশন। আগামী ৩১ অক্টোবর অনুষ্ঠিত হবে বাংলাদেশের ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রণ সংস্থার নির্বাচন। (বিসিবি)বৃহস্পতিবার বিকেলে মিরপুরে বিসিবির কার্যালয়ে অনুষ্ঠিত হয় নির্বাচন কমিশনের সভা শেষে ঘোষণা করা হয় নির্বাচনের তারিখ। 

এদিকে বিসিবির এই কমিটির মেয়াদ শেষ হবে আগামী মঙ্গলবার (১৭ অক্টেবর)। এর মধ্যেই মধ্যেই নির্বাচনের তারিখ ঘোষণা করলো নির্বাচন কমিশন। বিসিবির সভা শেষে নির্বাচন কমিশনের প্রধান যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের যুগ্মসচিব মো. ওমর ফারুক (এনডিসি) বিষয়টি নিশ্চিত করেছেন সংবাদমাধ্যমকে।

৩১ অক্টোবর সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে বিসিবির বোর্ড রুমে। ভোট শেষে যথারীতি গণনা শেষ করা হলেও ফলাফল ঘোষণা হবে পরদিন বিকাল ৩টায়। মোট ২৩টি ক্যাটাগরিতে পরিচালক পদে নির্বাচন অনুষ্ঠিত হবে। ক্যটাগরি-১ এ পরিচালক পদে ১০জন, ক্যাটাগরি-২ এ পরিচালক পদে ১২জন এবং ক্যাটাগরি-৩ এ পরিচালক পদে ১জন।

২০ অক্টোবর মনোনয়নপত্র বিতরণ করা হবে। মনোনয়নপত্র দাখিল করা যাবে ২৪ অক্টোবর সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত । পরদিন হবে মনোনয়নপত্র বাছাই এবং চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ। এরপর ২৮ অক্টোবর প্রার্থীদের ব্যাপারে আপিল গ্রহণ এবং শুনানি হবে। মনোনয়নপত্র প্রত্যাহার করার সুযোগ এরপর দিন সকাল ১০টা থেকে দুপুর ১২টার মধ্যে। একইদিন বেলা ১টায় ঘোষণা করা হবে চূড়ান্ত প্রার্থী তালিকা।

গত ২ অক্টোবর বার্ষিক সাধারণ সভা (এজিএম) ও অতিরিক্ত সাধারণ সভার (ইজিএম) মাধ্যমে গঠনতন্ত্রে সংশোধন আনে বর্তমান কমিটি। আগের গঠনতন্ত্রে নির্বাচন কমিশন গঠন করে দিত জাতীয় ক্রীড়া পরিষদ (এনএসসি)। সুপ্রিম কোর্টের আদেশে গঠনতন্ত্রে আনা কয়েকটি পরিবর্তনে এখন থেকে এটা গঠন করবে বিসিবি।

আরটি/

 

 

 

print
 

আলোচিত সংবাদ

nilsagor ad