সাকিবের কাছে যা চেয়েছেন গ্যাটিং

ঢাকা, রবিবার, ২২ অক্টোবর ২০১৭ | ৭ কার্তিক ১৪২৪

সাকিবের কাছে যা চেয়েছেন গ্যাটিং

পরিবর্তন ডেস্ক ৭:৩৭ অপরাহ্ণ, অক্টোবর ১২, ২০১৭

print
সাকিবের কাছে যা চেয়েছেন গ্যাটিং

এমসিসি বিশ্ব ক্রিকেট কমিটিতে সম্মানিত সদস্য হিসেবে সাকিব আল হাসানকে বেশ কিছুদিন আগেই মনোনীত করেছে মেরিলিবোন ক্রিকেট ক্লাব (এমসিসি)। সাকিবের পাশাপাশি আরও কয়েকজন নন্দিত ক্রিকেটার ও আম্পায়ারকেও মনোনীত করেছেন তারা। নতুন কমিটির বর্তমান সভাপতি সাবেক ইংল্যান্ড অধিনায়ক মাইক গ্যাটিং। এই কমিটির প্রথম বাংলাদেশি সদস্য হিসেবে সাকিবের অনেক অবদান আশা করছেন গ্যাটিং।

এমসিসির সাথে আগে থেকেই জড়িত আছেন গ্যাটিং। বিশ্ব ক্রিকেট কমিটির গোড়াপত্তন হয় ২০০৬ সালে। তখন থেকে ২০১২ সাল পর্যন্ত এর সদস্য ছিলেন গ্যাটিং। লর্ডসের দ্বিশততম বার্ষিকী ২০১৪ সালে ছিলেন এমসিসির সভাপতি। এবার তারই স্বদেশি এবং জাতীয় দলের আরেক সাবেক অধিনায়ক মাইক ব্রেয়ারলির কাছ থেকে পেলেন বিশ্ব ক্রিকেটের এই সম্মানজনক কমিটির সভাপতির দায়িত্ব।

প্রথমবার দায়িত্ব পেয়ে আরেক প্রথমের কাছে প্রকাশ করে গেলেন কিছু আশা। এই প্রথম হলেন বাংলাদেশ থেকে প্রথমবারের মত সদস্য হওয়া বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব। এক বার্তায় গ্যাটিং বলেছেন, 'সাকিব প্রথম বাংলাদেশি হিসেবে এই কমিটিতে যোগ দিয়েছেন। দেশে এবং দেশের বাইরে সব ফরম্যাটেই তার রয়েছে ক্রিকেট খেলার দারুণ অভিজ্ঞতা। অন্যদের পাশাপাশি তার অবদান আমরা আশা করছি।'

গ্যাটিং ও সাকিব ছাড়াও বিশ্ব ক্রিকেট কমিটিতে নতুন মুখ হলেন- নিউজিল্যান্ডের নারী ক্রিকেটার সুজি বেটস, সাবেক ওয়েস্ট ইন্ডিজ পেসার ইয়ান বিশপ ও সাবেক শ্রীলংকান খেলোয়াড় ও বর্তমান আম্পায়ার কুমার ধর্মসেনা।

ক্রিকেটের মৌলিক বিষয়গুলো নিয়ে কাজ করে এমসিসি বিশ্ব ক্রিকেট কমিটি। আইসিসিকে ক্রিকেটের আইন ও উন্নয়ন সংক্রান্ত বিভিন্ন পরামর্শ ও সুপারিশ দেয় তারা। নতুন সদস্যদের নিয়ে বিশ্ব ক্রিকেট কমিটির প্রথম সভা হবে ২০১৮ সালের জানুয়ারি মাসের ৯ ও ১০ তারিখ, সিডনিতে। পরবর্তী সভা আগস্ট মাসের ৬ ও ৭ তারিখ লর্ডসে।

এসএম/আরটি

print
 

আলোচিত সংবাদ

nilsagor ad