টাইগার বোলারদের ভোগাচ্ছে আফ্রিকার ওপেনাররা

ঢাকা, মঙ্গলবার, ২৪ অক্টোবর ২০১৭ | ৯ কার্তিক ১৪২৪

টাইগার বোলারদের ভোগাচ্ছে আফ্রিকার ওপেনাররা

পরিবর্তন প্রতিবেদক ৭:১৯ অপরাহ্ণ, অক্টোবর ১২, ২০১৭

print
টাইগার বোলারদের ভোগাচ্ছে আফ্রিকার ওপেনাররা

লক্ষ্য খুব বড় নয়। ২৫৬ রান। কিন্তু তাতে কি। শুরু থেকেই আগ্রাসী মেজাজে দক্ষিণ আফ্রিকার আমন্ত্রিত একাদশ। বাংলাদেশের বোলারদের ভোগান্তি বাড়িয়ে চলেছেন দুই ওপেনার আইডেন মারকরাম ও ম্যাথু ব্রিজটেক। মাত্র ৯.১ ওভারেই দলীয় অর্ধশত পূর্ণ করে দলটি। এ প্রতিবেদন লেখা পর্যন্ত দলটির সংগ্রহ ১৫ ওভারে বিনা উইকেটে ৮০ রান। ৩৯ রান নিয়ে ব্যাটিং করছেন মারকরাম। আর ব্রিজটেক উইকেটে আছেন ৪০ রান নিয়ে।

এর আগে প্রোটিয়া বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ১১ বল বাকি থাকতেই ২৫৫ রানে অলআউট হয়ে যায় বাংলাদেশ। উইকেট ব্যাটিং সহায়ক হলেও শুরু থেকেই সংগ্রাম করে টাইগার ব্যাটসম্যানরা। মাত্র ৩১ রানেই দুই ওপেনারকে হারায় দলটি। দলীয় ৬৩ রানেই ৪ উইকেট হারিয়ে বড় চাপে পড়ে তারা। তবে পঞ্চম উইকেটে মাহমুদউল্লাহকে নিয়ে ইনিংস মেরামতের কাজ করেন সাকিব আল হাসান। গড়েন ৫৭ রানের জুটি।

বিশ্রাম থেকে ফিরে এদিনই প্রথম প্রতিযোগিতামূলক ম্যাচ খেলেন সাকিব। ফিরেই করেন হাফ সেঞ্চুরি। খেলেন ৬৮ রানের ইনিংস। ৬৭ বলে ৯টি চারের সাহায্যে নিজের ইনিংস সাজান বিশ্বসেরা এই অল রাউন্ডার। হাফসেঞ্চুরি করেন সাব্বির রহমানও। ৫৪ বলে ২টি চার ও ৩টি ছক্কায় ৫২ রান করেন তিনি। তবে আর কোন ব্যাটসম্যান দায়িত্ব নিতে ব্যর্থ হলে ১১ বল বাকি থাকতেই ২৫৫ রানে গুটিয়ে যায় বাংলাদেশ।

আরটি/

 

print
 

আলোচিত সংবাদ

nilsagor ad