সাকিব-সাব্বিরের ফিফটিতে ২৫৫

ঢাকা, রবিবার, ২২ অক্টোবর ২০১৭ | ৭ কার্তিক ১৪২৪

সাকিব-সাব্বিরের ফিফটিতে ২৫৫

পরিবর্তন প্রতিবেদক ৫:৫৮ অপরাহ্ণ, অক্টোবর ১২, ২০১৭

print
সাকিব-সাব্বিরের ফিফটিতে ২৫৫

বিশ্রাম থেকে ফিরে বৃহস্পতিবারই প্রথম কোন প্রতিযোগিতামূলক ম্যাচ খেললেন সাকিব আল হাসান। আর মাঠে নেমেই করলেন দারুণ এক হাফ সেঞ্চুরি। আর সেটি দলের সর্বোচ্চ রানের ইনিংসও বটে। সাকিবের সঙ্গে প্রস্তুতি ম্যাচে প্রস্তুতিটা খারাপ করলেন না টেস্ট সিরিজে ব্যর্থ সাব্বির রহমান। ফিফটি করেছেন। তাদের ব্যাটেই লড়াই করার পুঁজি পায় টাইগাররা। ৫০ ওভার ব্যাট করতে পারেনি। ৪৮.১ ওভারে ২৫৫ রানেই শেষ হয় বাংলাদেশের ইনিংস।

ব্লমফন্টেইনে বৃহস্পতিবার টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। দক্ষিণ আফ্রিকার আমন্ত্রিত একাদশের বিপক্ষে শুরুটা সাবধানেই করে তারা। তবে সেই আগের চিত্র। দলীয় ৩১ রানেই ফিরে যান দুই ওপেনার ইমরুল কায়েস ও সৌম্য সরকার। সপ্তম ওভারের প্রথম বলে ফ্রাইলিংকের বলে মালুসি সিবোটোর হাতে ক্যাচ দিয়ে ফিরে যান সৌম্য (৩)। আর পরের বলেই উইকেটরক্ষক ক্লাসেনের হাতে ক্যাচ দেন ইমরুল কায়েস। আউট হওয়ার আগে ৩৪ বলে ২৭ রান করেন তিনি।

দুই ওপেনার আউট হওয়ার পর চাপে থাকা দল তাকিয়ে ছিল দলের দুই উইকেটরক্ষক-ব্যাটসম্যান মুশফিকুর রহীম ও লিটন কুমার দাসের ব্যাটের দিকেই। লিটন ৩ আর মুশফিক ৪ এ নেমেছেন। হতাশ করেছেন তারাও। ৩০ রানের জুটি গড়ার পর আউট হন লিটন। স্কোরবোর্ডে আরো ২ রান যোগ করতেই আউট হয়েছেন সেট ব্যাটসম্যান মুশফিকও। দলের এমন বিপর্যয়ে মাহমুদউল্লাহ রিয়াদকে নিয়ে দলের হাল ধরেন সাকিব। গড়েন ৫৭ রানের জুটি। দলীয় ১২০ রানে উইয়ান মালডারের বলে মাহমুদউল্লাহ আউট হলেও সাকিব ব্যাটিং করেন দৃঢ়তার সঙ্গেই। খেলেন ৬৮ রানের ইনিংস। ৬৭ বলে ৯টি চারের সাহায্যে নিজের ইনিংস সাজান বিশ্বসেরা এই অল রাউন্ডার।

সাকিব আউট হওয়ার পর বেশিক্ষণ টিকে থাকেননি সাব্বিরও। দলীয় ২১৯ রানে এমবুলেলো বুডাজার শিকার হন তিনি। ৫৪ বলে ২টি চার ও ৩টি ছক্কায় ৫২ রান করেন তিনি। এরপর শেষ দিকে আর কোন ব্যাটসম্যান দায়িত্ব নিতে ব্যর্থ হলে ১১ বল বাকি থাকতেই ২৫৫ রানে গুটিয়ে যায় বাংলাদেশ। প্রোটিয়াদের পক্ষে ২টি করে উইকেট নিয়েছেন বুডাজা, ফ্রাইলিংক, সিবোটো ও ফাঙ্গিসো।

সংক্ষিপ্ত স্কোর

বাংলাদেশ : ৪৮.১ ওভারে ২৫৫ (ইমরুল ২৭, সৌম্য ৩, লিটন ৮, মুশফিক ২২, সাকিব ৬৮, মাহমুদউল্লাহ ২১, সাব্বির ৫২, নাসির ১২, সাইফউদ্দিন ১৩*, মাশরাফি ১৭, মোস্তাফিজ ০; হ্যান্ডরিকস ১/৪০, ফ্রাইলিংক ২/২৫, সিবোটো ২/৪৯, বুডাজা ২/৪১, ফাঙ্গিসো ২/৪৬, ডুমিনি ০/২৬, মালডার ১/২৫।)

আরটি/ক্যাট

 

 

print
 

আলোচিত সংবাদ

nilsagor ad