পান্ডিয়াকেই তো আধযুগ ধরে খুঁজছিল ভারত!

ঢাকা, বৃহস্পতিবার, ১৪ ডিসেম্বর ২০১৭ | ৩০ অগ্রহায়ণ ১৪২৪

পান্ডিয়াকেই তো আধযুগ ধরে খুঁজছিল ভারত!

পরিবর্তন ডেস্ক ৪:১৩ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৫, ২০১৭

print
পান্ডিয়াকেই তো আধযুগ ধরে খুঁজছিল ভারত!

বিরাট কোহলি বললেন, গেলো ৫/৬ বছর ধরে হার্দিক পান্ডিয়ার মতো কাউকেই খুঁজছিল ভারত। কেউ বলছেন, ভবিষ্যতের কপিল দেব মিলে গেছে। কারো বা মত, ভারতের বেন স্টোকস এসে গেছেন। আর পান্ডিয়া তো নিজেকে আগুনে পারফরম্যান্সে দারুণ মূল্যবান অল রাউন্ডার প্রমাণ করে যাচ্ছেন মাঠে নামতেই। যেমন অস্ট্রেলিয়াকে হারানো রোববারের তৃতীয় ওয়ানডেতে প্রমাণ করলেন বল ও ব্যাট হাতে। ম্যান অব দ্য ম্যাচের পুরস্কারটিও জিতেছেন।

.

কোহলির চোখে, ২৪ ছুঁই ছুঁই পান্ডিয়া তাদের 'অমূল্য সম্পদ'। ইন্দোরে অস্ট্রেলিয়ার বাঁচা-মরার লড়াই ছিল তৃতীয় ওয়ানডেটি। কিন্তু পান্ডিয়া বল হাতে আগে নিয়েছেন দামী এক উইকেট। তারপর ব্যাটিং পজিশনে প্রমোশন পেয়েই খেলেছেন ৭২ বলে ৭৮ রানের ঝড়ো ইনিংস। ভারতের ৫ উইকেটে ম্যাচ জেতাটা সহজ হয়ে গেছে তাতে। সেই সাথে বিশ্ব র‍্যাঙ্কিংয়ের ১ নম্বরেই ফিরে গেছে ২ ম্যাচ হাতে রেখে ৩-০ তে সিরিজ জয় নিশ্চিত করে।

ওপেনার রোহিত শর্মা ও আজিঙ্কা রাহানেও সত্তুরের ঘরের ইনিংস খেলেছেন। ১৩৯ রানের জুটি তাদের। কিন্তু চার নম্বরে নেমে দারুণ পরিণত ব্যাটিংয়ে পান্ডিয়াই ২৯৪ রানের লক্ষ্য জয় একেবারে সহজ বানিয়ে দিয়েছেন। অস্ট্রেলিয়ান বোলাররা রুখতেই পারেননি তাকে। প্রথম ম্যাচে বিপদের মুখে খেলেছিলেস ৮৩ রানের ক্যারিয়ার সেরা ইনিংস। এম এস ধোনির সাথে দারুণ জুটি গড়েছিলেন। ওই ম্যাচে ২ উইকেট তার। পরের ম্যাচেও ২ উইকেটের সাথে ২০ রান।

সেনসেশনাল পান্ডিয়ার এমন ধারাবাহিকতা ভারত দলে একজন গ্রেট অল রাউন্ডারের অভাব পূরণেরই ইঙ্গিত দিচ্ছে। অধিনায়ক কোহলি তো আগে বলেছেন, ভারতের স্টোকস হতে যাচ্ছেন পান্ডিয়া। প্রধান নির্বাচক ভবিষ্যতের কপিল দেব দেখেছেন এই ক্রিকেটারের মাঝে।

রোববার রাতের ম্যাচে আরেক দুর্দান্ত কীর্তির পর পান্ডিয়াকে তাই প্রশংসার জলেই ভাসিয়েছেন কোহলি, 'রোহিত আর রাহানে দারুণ ছিল। কিন্তু এরপর এলো হার্দিক পান্ডিয়া। ব্যাট হাতে ও যা করলো তা কেবল ওর পক্ষেই করা সম্ভব। সে এক তারকা।' উচ্ছ্বসিত কোহলি বলে চলেন, 'তার সামর্থ্য ব্যাট, বল, ফিল্ডিং সব জায়গাতেই। তার মতো একজনকে আমরা গত ৫/৬ বছর ধরেই খুঁজছিলাম। সত্যিকারে বিস্ফোরক এক অল রাউন্ডার, যার অভাব ছিল আমাদের। সে দলে ভারসাম্য এনেছে। ভারতের ক্রিকেটের অমূল্য সম্পদ সে। তার উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করি।'

ক্যাট

print
 

আলোচিত সংবাদ

nilsagor ad