শ্রীলঙ্কার বিপক্ষে পাকিস্তান টেস্ট দলে পাঁচ নতুন মুখ

ঢাকা, মঙ্গলবার, ২৪ অক্টোবর ২০১৭ | ৯ কার্তিক ১৪২৪

শ্রীলঙ্কার বিপক্ষে পাকিস্তান টেস্ট দলে পাঁচ নতুন মুখ

পরিবর্তন ডেস্ক ৩:৩৪ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৩, ২০১৭

print
শ্রীলঙ্কার বিপক্ষে পাকিস্তান টেস্ট দলে পাঁচ নতুন মুখ

সিনিয়র ক্রিকেটারদের অবসরে ভাঙাগড়ার মধ্য দিয়ে যাচ্ছে শ্রীলঙ্কা। দেশের মাটিতে ভারতের কাছে হোয়াইটওয়াশ হয়েছে ক'দিন আগে। তাদের বিপক্ষে টেস্ট সিরিজের জন্য নতুনদের নামাচ্ছে পাকিস্তান। অভিষেকের অপেক্ষায় থাকা পাঁচজনকে নিয়ে দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড পিসিবি। অবসরে যাওয়া অভিজ্ঞ মিসবাহ উল হক ও ইউনিস খানের বদলি হিসেবে নেওয়া হয়েছে হারিস সোহেল ও উসমান সালাউদ্দিনকে। চোট সেরে দলে ফিরেছেন সেনসেশনাল লেগ স্পিনার ইয়াসির শাহ ও মিডল অর্ডার ব্যাটসম্যান আজহার আলি।

১৬ জনের দলে ব্যাটিং-বোলিং সবখানেই টেস্ট না খেলা ক্রিকেটার। ২৫ বছর বয়সী বাঁহাতি পেসার মির হামজা পাকিস্তানের টেস্ট দলে সুযোগ পেয়েছেন এবারই প্রথম। এখনো টেস্ট খেলেননি বাঁহাতি স্পিনার মোহাম্মদ আসগার ও অফ স্পিনার বিলাল আসিফও।

২২টি ওয়ানডে খেলে নাম-ডাক কামিয়ে ফেললেও এখনো টেস্ট অভিষেক হয়নি হারিস সোহেলের। বাঁহাতি এই ব্যাটসম্যানের উপর মিডল অর্ডার সামলানোর দায়িত্ব। আর উসমান সালাউদ্দিন ওয়ানডে খেলেছেন মাত্র ২টি।

নির্বাচক কমিটির চেয়ারম্যান ইনজামাম উল হক বলেছেন, 'আমরা তরুণদের উপর আস্থা রাখছি। গেল ক'বছর থেকেই উসমান ও হারিস আমাদের নজরে ছিলো। সিনিয়ররা অবসর নিলেই তারা ঢুকত। সেটাই হয়েছে।'

২৮ সেপ্টেম্বর আরব আমিরাতের আবুধাবিতে শুরু হবে শ্রীলঙ্কা-পাকিস্তান প্রথম টেস্ট। ৬ অক্টোবর দুবাইতে দ্বিতীয় টেস্টে নামবে দুদল।

পাকিস্তান টেস্ট দল : সরফরাজ আহমেদ (অধিনায়ক), আজহার আলি, শান মাসুদ, বাবর আজম, আসাদ শফিক, হারিস সোহেল, উসমান সালাউদ্দিন, মোহাম্মদ আমির, হাসান আলি, ইয়াসির শাহ, মোহাম্মদ আসগর, মোহাম্মদ আব্বাস, বিলাল আসিফ, মির হামজা, ওয়াহাব রিয়াজ।

ইটি/ক্যাট

print
 

আলোচিত সংবাদ

nilsagor ad