মাশরাফি, আল-আমিনদের তোপে বিপদে বরিশাল

ঢাকা, মঙ্গলবার, ২৪ অক্টোবর ২০১৭ | ৯ কার্তিক ১৪২৪

জাতীয় ক্রিকেট লিগ ২০১৭-২০১৮

মাশরাফি, আল-আমিনদের তোপে বিপদে বরিশাল

পরিবর্তন ডেস্ক ৩:০৯ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৩, ২০১৭

print
মাশরাফি, আল-আমিনদের তোপে বিপদে বরিশাল

তুষার ইমরান ও মেহেদী হাসানের জোড়া সেঞ্চুরিতে প্রথম ইনিংসে ৪৪৪ রানের বড় স্কোর দাঁড় করিয়েছিল খুলনা বিভাগ। জাতীয় ক্রিকেট লিগের প্রথম স্তরের ম্যাচে ঘুরে দাঁড়াতে হলে ব্যাটিংয়ে ভালো জবাব দিতে হতো বরিশাল বিভাগকে। কিন্তু নিজেদের প্রথম ইনিংসে বেশ অস্বস্তিতে দলটি। মাশরাফি বিন মুর্তজা, আল-আমিন হোসেন ও আব্দুর রাজ্জাকের বোলিং তোপে বেশ বিপদে বরিশাল। স্কোর বোর্ডে ৫২ রান তুলতেই ৪ উইকেটে হারিয়েছে তারা। ৮৬ রানে পড়েছে ৫ উইকেট। ৯১ রানে পড়েছে ৬টা। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৬ উইকেটে ৯৪ রান বরিশালের।

খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটিতে প্রথম রাউন্ডের মতো খেলছেন মাশরাফি বিন মুর্তজা। বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক টেস্ট খেলেন না দীর্ঘদিন। ২০০৯ সালে ওয়েস্ট ইন্ডিজে ইনজুরিতে পড়ার পর আর সাদা পোশাকে ফেরা হয়নি তার। জাতীয় লিগেও খেলছেন বেশ ক’বছর পর। সামনে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজের আগে নিজেকে ঝালিয়ে নিতেই মাশরাফির এই তৎপরতা। প্রথম রাউন্ডে দুই ইনিংস মিলিয়ে ৪ উইকেট (১+৩) পেয়েছিলেন। দ্বিতীয় ইনিংসে ৪ ওভারের স্পেলে আগুন ঝরিয়েছিলেন বৃষ্টিতে খেলা বন্ধ হওয়ার আগে। দ্বিতীয় ম্যাচে বল হাতেই পেলেন উইকেট। এবং সেটি বরিশালের ইনিংসের প্রথম ওভারেই। বরিশাল ওপেনার আবু সায়েমকে (০) মাশরাফি ফিরিয়ে দেন দ্বিতীয় বলেই। উইকেট কিপার নুরুল হাসানের হাতে ক্যাচে পরিণত হন সায়েম।

মাশরাফি শুরু করার পর জাতীয় দল থেকে আপাতত বাইরে থাকা আরেক পেসার আল-আমিনের তাণ্ডব। পর পর ফেরালেন ফজলে রাব্বী ও শামসুল ইসলামকে। রাব্বীকে (১) জিয়াউর রহমানের হাতে ক্যাচ বানান আর শামসুল ইসলাকে (২) বোল্ড করেন আল-আমিন। এরপর ৩২ রান করা সেট ব্যাটসম্যান সালমানকে জিয়ার ক্যাচ বানিয়েছেন খুলনার অধিনায়ক রাজ্জাক। এরপর ১৭ রান করা আল-আমিনকে লেগ বিফোর উইকেট করে ফিরিয়েছেন রাজ্জাক। সোহাগ গাজী এসেই ৫ রান করে ফিরে গেছেন মেহেদী হাসানের বলে। তাতে ম্যাচটিতে আপতত ব্যাকফুটে চলে গেল বরিশাল।

টিএআর/ক্যাট

print
 

আলোচিত সংবাদ

nilsagor ad