মনিরের ৭ উইকেট, ৪৪৪ রানে থামল খুলনা

ঢাকা, মঙ্গলবার, ২৪ অক্টোবর ২০১৭ | ৯ কার্তিক ১৪২৪

জাতীয় ক্রিকেট লিগ ২০১৭-২০১৮

মনিরের ৭ উইকেট, ৪৪৪ রানে থামল খুলনা

পরিবর্তন প্রতিবেদক ১২:২৮ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৩, ২০১৭

print
মনিরের ৭ উইকেট, ৪৪৪ রানে থামল খুলনা

আগের দিনই তুষার ইমরান আর মেহেদী হাসানে সেঞ্চুরিতে ভিতটা শক্ত হয়ে গিয়েছিলো। বাকিরা কেউ বড় অবদান রাখতে না পারলেও প্রায় সাড়ে চারশ রান করতে সমস্যা হয়নি খুলনা বিভাগের। জাতীয় ক্রিকেট লিগের প্রথম দ্বিতীয় রাউন্ডের প্রথম ইনিংসে বরিশালের বিপক্ষে অল আউট হওয়ার আগে ৪৪৪ রান করেছে আব্দুর রাজ্জাকের দল। বরিশালের হয়ে বাঁহাতি স্পিনার মনির হাসান তুলে নিয়েছেন ৭ উইকেট। আগের দিনের অপরাজিত মেহেদী হাসান আউট হয়েছে ১৭৭ রান করে।

প্রথম দিন শেষে ১৬৫ রানে অপরাজিত ছিলেন মেহেদী হাসান। তার সামনে সুযোগ ছিলো প্রথম ডাবল সেঞ্চুরি করার। তবে আর ১২ রান যোগ করেই মনির হাসানের স্পিনে কাটা পড়েন তিনি। খুলনার বাকি ব্যাটসম্যানদেরও মুড়েছেন বরিশালের বাঁহাতি স্পিনার মনির। ৮৫ রানে ৭ উইকেট নেন তিনি।

তুষার (১৩২) আর মেহেদী (১৭৭) ছাড়া খুলনার আর কোন ব্যাটসম্যানই ফিফটির দেখা পাননি। দ্বিতীয় দিনের সকাল থেকেই মেহেদীকে সরিয়ে ম্যাচের নায়কের আসনে বসেন মনির। একের পর এক উইকেট তুলে নিতে থাকেন এই স্পিনার। ৫ উইকেটে ২৮৪ থেকে নিমিষেই ৯ উইকেটে ৪১৫ তে পরিণত হয় খুলনা। শেষ দিকে মইনুল ইসলাম ২২ রান করলে সাড়ে চারশ রানের কাছে যেতে পারে স্বাগতিকরা।

প্রথম রাউন্ডের মতো এই রাউন্ডেও খুলনার হয়ে মাঠে নেমেছেন মাশরাফি মুর্তজা। দক্ষিণ আফ্রিকায় ওয়ানডে সিরিজের আগে নিজেকে আরো ঝালিয়ে নেওয়ার সুযোগ বাংলাদেশ ওয়ানডে অধিনায়কের সামনে।

সংক্ষিপ্ত স্কোর:
খুলনা প্রথম ইনিংস: ৪৪৪/১০ (মেহেদী ১৭৭, তুষার ১৩২, বিজয় ৩৬; মনির ৭/৮৫)

ইটি

print
 

আলোচিত সংবাদ

nilsagor ad