কপাল খুলছে পাকিস্তানের

ঢাকা, শুক্রবার, ২৪ নভেম্বর ২০১৭ | ১০ অগ্রহায়ণ ১৪২৪

কপাল খুলছে পাকিস্তানের

পরিবর্তন ডেস্ক ৬:১৮ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৩, ২০১৭

print
কপাল খুলছে পাকিস্তানের

সেই ২০০৯ থেকে এই অবস্থা। শ্রীলঙ্কার টিমবাসে সন্ত্রাসী হামলা, আতঙ্কিত অতিথিদের স্টেডিয়াম থেকেই সোজা হেলিকপ্টারে পাকিস্তান ছেড়ে চলে যাওয়া। তারপর থেকেই পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট নির্বাসিত। ঘরের ম্যাচগুলোও খেলতে হয় পরের মাঠে। নিজের মনে করে। কিন্তু ৮ বছর পর কপাল খুলছে পাকিস্তানের ক্রিকেটের। এখন চলছে বিশ্ব একাদশের সাথে তিন ম্যাচের টি-টুয়েন্টি সিরিজ। আর এই বছরই সব ভয় উপেক্ষা করে দেশটিতে সফরে যাচ্ছে ওয়েস্ট ইন্ডিজ ও শ্রীলঙ্কা। শ্রীলঙ্কা আগেই নিশ্চিত করেছিল। এবার নভেম্বরে ওয়েস্ট ইন্ডিজও যাচ্ছে দেশটিতে।

.

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান নাজাম শেঠি জানিয়েছেন, ' লাহোরে তিন ম্যাচের টি-টুয়েন্টি সিরিজ খেলতে সফর করবে ওয়েস্ট ইন্ডিজ। তার কথায়, 'ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের সাথে চুক্তি চূড়ান্ত হয়েছে। তারা আগামী নভেম্বরে লাহোরে তিনটি টি-টুয়েন্টি আন্তর্জাতিক ম্যাচ খেলার কথা নিশ্চিত করেছে।'

পাকিস্তানের একটি টেলিভিশন চ্যানেলে কথা বলার সময় এই খবর নিশ্চিত করেন নাজাম। তবে এখনো নির্দিষ্ট বা চূড়ান্ত হয়নি ম্যাচের সময়সূচী। সেটাও শিগগিরই জানানো হবে বলে জানান নাজাম। তিনি এর সাথে আরো জানিয়েছেন, শ্রীলঙ্কা ২৯ অক্টোবর পাকিস্তানে একমাত্র টি-টুয়েন্টি ম্যাচ খেলতেও রাজি হয়েছে। তবে পাকিস্তান ক্রিকেট বোর্ড আরো একটি ম্যাচ চায়। নাজাম যেমন বললেন, 'আমি এখনো চেষ্টা করছি লাহোরে শ্রীলঙ্কাকে দুটি ম্যাচের সিরিজ খেলাতে রাজি করাতে।'

শেষ পর্যন্ত দুটি সফরই যদি হয় তাহলে আবার বেঁচে উঠবে আসলে পাকিস্তানের আন্তর্জাতিক ক্রিকেট। কারণ ২০০৯ সালের ওই ঘটনার পর কেবল ২০১৫ সালে স্বল্পদৈর্ঘ্য একটি সফরে জিম্বাবুয়ে করেছিল পাকিস্তান সফর। এছাড়া এতোদিনে নিরাপত্তার ইস্যুতে কোনো আন্তর্জাতিক দল পাকিস্তান সফরে যায়নি। তারা ঘরের খেলাগুলো খেলে সংযুক্ত আরব আমিরাতে। তাতে আয় ভাগাভাগি হয়। পাকিস্তানের সমর্থকরাও ঘরের মাঠে খেলা দেখা থেকে বঞ্চিত। পাকিস্তান বোর্ডের আয় কমেছে খুব।

অনেক দিন ধরে চেষ্টা করে যাচ্ছিল পাকিস্তান বোর্ড। পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট ফেরানোর সেই চেষ্টায় এবারের পাকিস্তানের সুপার লিগের ফাইনালটি অনুষ্ঠিত হয় লাহোরে। ম্যাচটিতে বেশ কয়েকজন বিদেশি খেলোয়াড় খেলেছিলেন। আর এখন তো লাহোরে চলছে ৩ ম্যাচের পাকিস্তান বনাম বিশ্ব একাদশ টি-টুয়েন্টি সিরিজ। এভাবেই খুলতে শুরু করেছে পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট ফেরার দরজা, খুলতে শুরু করেছে পাকিস্তানের ক্রিকেটের কপাল।

ক্যাট

print
 

আলোচিত সংবাদ

nilsagor ad