রাতে ফের মাঠে নামছে তামিমদের বিশ্ব একাদশ

ঢাকা, শনিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৭ | ৮ আশ্বিন ১৪২৪

রাতে ফের মাঠে নামছে তামিমদের বিশ্ব একাদশ

পরিবর্তন ডেস্ক ১২:২২ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৩, ২০১৭

print
রাতে ফের মাঠে নামছে তামিমদের বিশ্ব একাদশ

পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট ফেরার দিনটা পুরোপুরিই স্মরণীয় হয়ে রইলো দেশটির জনগনের জন্য। মঙ্গলবার ৮ বছর পর নিজেদের ঘরে ফিরেছে আন্তর্জাতিক ক্রিকেট। ম্যাচের আগে থেকেই উৎসব মুখর ভাব ছিল পাকিস্তান জুড়ে। বিশ্ব একাদশের বিপক্ষে আয়োজিত তিন ম্যাচ সিরিজের প্রথমটাতে জয়ও পেয়েছে পাকিস্তান। ২০ রানে ফ্যাফ ডু প্লেসির দলকে হারিয়েছে সরফরাজ আহমেদের দল। বিশ্ব একাদশের হয়ে খেলছেন বাংলাদেশের তামিম ইকবাল। লাল-সবুজের দেশের এই ড্যাশিং ওপেনার ব্যাট হাতে অবশ্য জ্বলে উঠতে পরেন নি। ১৮ রান আসে তার ব্যাট থেকে। তবে একদিন পরই তামিমের সামনে ফের সুযোগ নিজেকে মেলে ধরার। বুধবার রাতে দ্বিতীয় ম্যাচে মাঠে নামতে যাচ্ছে পাকিস্তান ও বিশ্ব একাদশ। বাংলাদেশ সময় ম্যাচটি মাঠে গড়াবে রাত ৮টায়। যা সরাসরি দেখাবে গাজী টিভি।

২০০৯ সালে শ্রীলঙ্কা দলের টিম বাসে বোমা হামলার পর থেকেই পাকিস্তান হতে নির্বাসিত আন্তর্জাতিক ক্রিকেট। সেই ঘটনার পর অনেক চেষ্টা করেও আর বড় কোন দেশকে নিজেদের ঘরে আমন্ত্রন জানানো যায় নি। একের পর এক প্রত্যাখ্যান হতে হয়েছে অন্য দেশগুলোকে আমন্ত্রন জানিয়ে। শুধু মাত্র একবার জিম্বাবুয়ে খেলতে গিয়েছিল দেশটিতে। তবে অবশেষে আইসিসিই পাকিস্তানকে বাড়িয়ে দিয়েছে সাহায্যের হাত। বিশ্ব একাদশ ও পাকিস্তানের মধ্যে তিন ম্যাচের সিরিজ আয়োজন করেছে। যার প্রতিটিকে দেওয়া হয়েছে আন্তর্জাতিক ম্যাচের স্বীকৃতি।

মঙ্গলবার প্রথম ম্যাচে বিশ্ব একাদশের সঙ্গে ব্যাটে বলে দাপট দেখিয়ে জিতে পাকিস্তান। আগে ব্যাট করে ৫ উইকেটে ১৯৭ রান সংগ্রহ করে স্বাগতিকরা। জবাবে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৭৭ রানের বেশি করতে পারেনি বিশ্ব একাদশ। বাংলাদেশের তামিম ইকবাল ও হাশিম আমলা করেছিলেন বিশ্ব একাদশের ইনিংস উদ্বোধন। তামিম যে ১৮ রান করেছেন তাতে অবশ্য ছিল ৩টি চারের মার। বল খেলেছিলেন রানের সমান- ১৮টি।

অন্য যে কোন সিরিজের থেকে ‘ইন্ডিপেন্ডেন্ট’ সিরিজ নামে এই সিরিজের মহাত্ম একটু আলাদা। একটা দেশে ক্রিকেট ফেরানোর সিরিজ বলে কথা। দিন শেষে জয়-পরাজয় যেখানে অনেকটাই গৌন্য হয়ে থাকে যেন। তারপরও সাধারণ দর্শকদের কাছে জয়-পরাজয়ের আলাদা একটা মানে থাকেই। তাই বিশ্ব একাদশের দর্শকরা বুধবার জয়ের জন্য আকুল হয়ে বসে থাকবেন। সিরিজ বাঁচাতে হলে এই ম্যাচে জয় চাই-ই চাই। আর বাংলাদেশের দর্শকরা চেয়ে থাকবেন একই সঙ্গে তামিমের ব্যাটের দিকে। আজ হাসুক তামিমের ব্যাট।

টিএআর

print
 
nilsagor ad

আলোচিত সংবাদ

nilsagor ad