৯ ওভারে ২০ নো বল!

ঢাকা, শুক্রবার, ২৫ মে ২০১৮ | ১০ জ্যৈষ্ঠ ১৪২৫

৯ ওভারে ২০ নো বল!

পরিবর্তন ডেস্ক ৪:১৪ অপরাহ্ণ, আগস্ট ১৩, ২০১৭

print
৯ ওভারে ২০ নো বল!

সেঞ্চুরি করেছেন দুই ভাই কাইল ও শাই হোপ। শতক হাঁকিয়েছেন রোস্টন চেজও। তাতে ইংল্যান্ড সফরে তিনদিনের প্র্যাকটিস ম্যাচের প্রথম ইনিংসে বিশাল সংগ্রহই পেয়েছে ওয়েস্ট ইন্ডিজ। ৩ উইকেটে ৪২৭ রানে ইনিংস ঘোষণা করেছে। কিন্তু তার আগেই বোলিংয়ে এই সময়ে তাদের সেরা অস্ত্র শ্যানন গ্যাব্রিয়েলের কারণে ক্যারিবিয়ানদের কপালে পড়েছে ভাঁজ! কেন? ৯ ওভার বোলিংয়ে ২ উইকেট নিয়েছেন। ডার্বিশায়ার শুক্রবার প্রথম দিনে ১৮১ রানেই অল আউট হয়েছে। কিন্তু ফাস্ট বোলার গ্যাব্রিয়েল নো বল করেছেন ২০টি। দুশ্চিন্তার ব্যাপার নয়?

পূর্ণাঙ্গ সফরেই এখন ইংল্যান্ডে ওয়েস্ট ইন্ডিজ দল। ৩ টেস্ট, ১টি-টুয়েন্টি ও ৫ ওয়ানডের সিরিজ। প্রথম টেস্ট এগিয়ে আসছে। ১৭ আগস্ট এজবাস্টনে শুরু খেলা। এই সময়ে পেসার গ্যাব্রিয়েলের ফ্রন্ট ফুট ঝামেলা করতে শুরু করলো। সফরে প্রথম খেলতে নেমেছেন গ্যাব্রিয়েল। দ্বিতীয় সারির ডার্বিশায়ারের বিপক্ষে বোলিং ওপেন করেছেন। কিন্তু কি হলো?

একটি ওভার ১১ বল করে শেষ করতে হলো গ্যাব্রিয়েলকে। এর মাঝে ছিল টানা তিনটি নো বল। দ্বিতীয় স্পেলের জন্য অধিনায়ক জেসন হোল্ডার প্রান্ত বদলে দিলেন এটা দেখে। ভালো সিদ্ধান্ত। কিন্তু পরের তিন ওভারে আরো সাতবার ওভার স্টেপিং হলো গ্যাব্রিয়েলের। এর মধ্যে অবশ্য একটি উইকেটও নিলেন।

২৯ বছরের বোলার বুঝে পাচ্ছিলেন না কি হচ্ছে। এসব দেখে তাকে অনেকক্ষণ বল দিলেন না হোল্ডার। তবে ফিরিয়ে আনলেন প্রতিপক্ষের ইনিংসের শেষটায়। শেষ স্পেলে এসে একটি উইকেট নিলেন বটে গ্যাব্রিয়েল কিন্তু সমস্যা দুর হলো না। আরা ৬টি নো বল করলেন। তাতে ইকোনোমি রেট ৭ পেরিয়ে গেলো শেষে। ভাগ্যিস বড় রান করতে পারেনি ডার্বি।

নো বলের ঝামেলাটা এই প্রথম নয় অবশ্য গ্যাব্রিয়েলের। ২০১৫ সালে হোবার্ট টেস্টে অস্ট্রেলিয়ার বিপক্ষে খুব বাজে রকম ওভার স্টেপ করেছিলেন। এখন পর্যন্ত ১০ টেস্ট খেলেছেন তিনি। তার সেরা এপ্রিলে পাকিস্তানের বিপক্ষে বার্বাডোজে ম্যাচ জেতানো ১১ রানে ৫ উইকেট। কিন্তু এই গ্যাব্রিয়েলের কারণেই আবার ক্যারিবিয়ান ভক্তদের মাথায় হাত উঠেছিল ওই সিরিজে। স্বাগতিকদের টেস্ট ড্র করতে আর ৬ বল বাকি ছিল। কিন্তু এই টেল এন্ডার উন্মাদের মতো ব্যাট চালিয়ে পাকিস্তানকে সিরিজ জিতিয়ে দিয়েছিলেন।

ক্যাট

 
.

Best Electronics Products



আলোচিত সংবাদ

nilsagor ad