৬ স্পিনার নিয়ে মাঠে নামছেন স্মিথ-ওয়ার্নার!

ঢাকা, মঙ্গলবার, ২৪ অক্টোবর ২০১৭ | ৮ কার্তিক ১৪২৪

৬ স্পিনার নিয়ে মাঠে নামছেন স্মিথ-ওয়ার্নার!

পরিবর্তন ডেস্ক ৩:০২ অপরাহ্ণ, আগস্ট ১২, ২০১৭

print
৬ স্পিনার নিয়ে মাঠে নামছেন স্মিথ-ওয়ার্নার!

বাংলাদেশে তাদের জন্য সবচেয়ে বড় চ্যালেঞ্জ হবেন স্পিনাররা। বাংলাদেশের কন্ডিশনে সেই শক্ত বাধা সাফল্যের সাথে সামলাতে যতো রকম উপায় আছে সবকিছুর প্র্যাকটিস করেই সফরে আসছে অস্ট্রেলিয়ার দল। এখন তারা ডারউইনে। বাংলাদেশের মতো কন্ডিশন আর উইকেটে প্রস্তুতি নিচ্ছে। শুক্রবার ঢাকায় পৌঁছানোর আগে নিজেদের মধ্যে একটি তিনদিনের ম্যাচে নামছে তারা সোমবার। দুই দলের একটির অধিনায়ক স্টিভেন স্মিথ। অন্যটির ডেভিড ওয়ার্নার। আর এই দুই একাদশে ৬ জন স্পিনার নিয়ে অনুশীলন করবে তারা।

গত ফেব্রুয়ারিতে ভারত সফরের আগে কন্ডিশনের জন্য দুবাইয়ে তাবু গেড়েছিল স্মিথের দল। এবার নিজেদের দেশের গ্রীষ্মপ্রধান শহর ডারউইনে। যেখানে ঢাকা ও চট্টগ্রামের মতো ৬টি উইকেটের পাশাপাশি আছে একই রকমের একটি সেন্টার উইকেট। ১৪ সদস্যের অস্ট্রেলিয়া দল। তবে সেটা শনিবার হয়ে গেছে ২৩ সদস্যের। সামনের দিনের টেস্ট খেলোয়াড়রা উড়ে এসেছিলেন নিজেদের মধ্যে ম্যাচ খেলতে। মূল দলকে বাংলাদেশ সফরের জন্য তৈরি করে দিতে। ট্রাভিস হেড, অ্যাডাম জাম্পা, কেন রিচার্ডসন, মার্কাস স্টয়নিস, ক্রিস ট্রিমেইন, জন হল্যান্ডরা যোগ দিয়েছেন। ইনজুরি আক্রান্ত পেসার মিচেল স্টার্ক এসেছেন এমনিতে দলের সাথে থাকতে। খেলবেন না ম্যাচে। বাংলাদেশ সফরের দলেও নেই।

বুধবার ড্যারেন লেম্যানের দল ডারইউনে গেল। বাংলাদেশের গরম ও আর্দ্রতার সাথে মানিয়ে নিতে পরদিন থেকেই অস্ট্রেলিয়া দলের ঘামে ভেজা অনুশীলন শুরু হয়ে গেছে। আর তিনদিনের প্র্যাকটিস ম্যাচের জন্য যোগ দিয়েছেন দুই বাঁহাতি স্পিনার টম অ্যান্ড্রুস ও হল্যান্ড এবং লেগ স্পিনার জাম্পা। তাতেই স্পিনারের সংখ্যা দাঁড়িয়েছে ৬ এ। নাথান লায়ন, অ্যাস্টন অ্যাগার ও মিচেল সয়েপসন তো বাংলাদেশ সফরের দলেই আছেন। লায়ন অফব্রেক বোলার, মেহেদী হাসান মিরাজের মতো। অ্যাস্টন অ্যাগার বাঁহাতি স্পিনার সাকিব আল হাসান ও তাইজুল ইসলামের দলের। আর সয়েপসন লেগ স্পিনার।

ওখানে স্পিনারদের সমারোহ দেখে উৎফুল্ল সয়েপসন বলেছেন, 'এখানে খেলার জন্য এতো স্পিনার পাওয়াটা দারুণ ব্যাপার। ভারতে কাজে নামার জন্য ৪ থেকে ৫ স্পিনার খেলেছিলাম। এই সপ্তাহে এখানে আবার এতো স্পিনারের সমারোহ চমৎকার ব্যাপার। এখানে আমরা একে অন্যের মস্তিস্ক থেকে নিতে পারবো, অনেক কাজ হবে। শুনেছি এখানে উইকেটও খুব স্পিনবান্ধব। আশা করি বাংলাদেশের জন্য যে পরিকল্পনা করে রেখেছি তার ওপর এখানে কাজ করতে পারবো।'

স্টিভ স্মিথ একাদশ : ম্যাট রেনশ, উসমান খাজা, স্টিভ স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল, ম্যাথু ওয়েড, মার্কাস স্টয়নিস, ক্রিস ট্রিমেইন, মিচ সয়েপসন, জশ হ্যাজলউড, টম অ্যান্ড্রুস, জ্যাকসন বার্ড।

ডেভিড ওয়ার্নার একাদশ : ডেভিড ওয়ার্নার, ট্রাভিস হেড, হিল্টন কার্টরাইট, পিটার হ্যান্ডসকম্ব, অ্যাস্টন অ্যাগার, জেক ওয়েদারাল্ড, প্যাট কামিন্স, নাথান লায়ন, কেন রিচার্ডসন, অ্যাডাম জাম্পা, জন হল্যান্ড।

ক্যাট

print
 

আলোচিত সংবাদ

nilsagor ad