চোটে ১০ দিনের বিশ্রামে সাকিব

ঢাকা, শুক্রবার, ২১ জুলাই ২০১৭ | ৬ শ্রাবণ ১৪২৪

চোটে ১০ দিনের বিশ্রামে সাকিব

পরিবর্তন প্রতিবেদক ৩:৫৩ অপরাহ্ণ, জুলাই ১৭, ২০১৭

print
চোটে ১০ দিনের বিশ্রামে সাকিব

গেলো শুক্রবার আচমকা ছোটো এক ইনজুরিতে পড়েছেন বিশ্বসেরা অল-রাউন্ডার সাকিব আল হাসান। কখন কিভাবে ইনজুরিতে পড়েছেন বিষয়টি সবার অজানা হলেও প্রাথমিকভাবে ধারণা করা হয়েছিল গুরুতর কিছু নয়। শেষ পর্যন্ত বাংলাদেশ ক্রিকেট বোর্ডও (বিসিবি) নিশ্চিত করেছে গুরুতর নয় সাকিবের এই চোট। তবে ১০ দিনের বিশ্রাম দেওয়া হয়েছে তাকে। সোমবার বিসিবির সহকারী চিকিৎসক মুনিরুল আমিন হাওলাদার জানিয়েছেন সাকিবকে ২৪ জুলাই পর্যন্ত বিশ্রাম দেওয়ার কথা।

সাকিবের ইনজুরি নিয়ে বিসিবির এই চিকিৎসক বলেছেন, ‘সাকিবের ইনজুরি উন্নতির দিকে আছে, ব্যথা আগের চেয়ে অনেক কমে গেছে এবং আমরা আশা করছি আগামী দুই একদিনের মধ্যে সে শরীরের ওপরের অংশের ব্যায়াম, তারপর লোয়ার বডি সাইক্লিং, ওয়ার্কিং শুরু করে দিতে পারবে। ইনজুরিতে যেদিন থেকে পড়েছে সেদিন থেকে বড়জোর ১০ দিন লাগবে সম্পূর্ণ সেরে উঠে কাজ শুরু করতে।’

তবে সাকিব কোথায় কিভাবে ইনজুরিতে পড়েছেন তা খুলে বলেননি বিসিবির কেউ। এমনকি সাকিব নিজেও এ নিয়ে কথা বলেননি। গত ১০ জুলাই অস্ট্রেলিয়া-দক্ষিণ আফ্রিকা সিরিজকে সামনে রেখে জাতীয় দলের ক্যাম্প শুরু হয়েছে। প্রথম দিন থেকেই অনুশীলনে ছিলেন সাকিব। কিন্তু গত শনিবার খুঁড়িয়ে খুঁড়িয়ে বিসিবিতে ঢুকেছিলেন তিনি।  বিষয়টি তখনই সবার দৃষ্টিগোচর হয়। আর তখন নানা গুঞ্জন ছড়িয়ে পড়ে চারদিকে। কেউবা বলছেন অনুশীলনে আবার কেউ বলছেন বাড়িতেই ব্যথাটা পেয়েছেন সাকিব।

সাকিবের ইনজুরিতে পড়ার গল্প না বললেও তার ইনজুরির ধরণ নিয়ে কথা বলেছেন চিকিৎসক মুনিরুল আমিন, ‘সাকিব ১৪ জুলাই গোড়ালিতে ব্যথা পেয়েছে। আমরা এটাকে লেফট অ্যাঙ্কেল স্ট্রেইন বলি। ওখানে দুই-একটা লিগামেন্টে ইনজুরি হয়েছে। এটা গ্রেড ওয়ানে পড়ে। মানে খুবই সাধারণ একটা ইনজুরি। তো তাকে আমরা সাধারণ ট্রিটমেন্ট এবং আমাদের যে রিহ্যাব প্রোগ্রাম আছে সে প্রোগামে রেখেছি।’ সুতরাং, মাঠ থেকে আপাতত পুরো বাইরে থাকছেন তিন ফরম্যাটেই বিশ্বের সেরা অল-রাউন্ডার সাকিব।

আরটি/ক্যাট

print
 

আলোচিত সংবাদ