টি টোয়েন্টিতে ডাবল সেঞ্চুরি করলেন শফিকউল্লাহ!

ঢাকা, শুক্রবার, ১৫ ডিসেম্বর ২০১৭ | ১ পৌষ ১৪২৪

টি টোয়েন্টিতে ডাবল সেঞ্চুরি করলেন শফিকউল্লাহ!

পরিবর্তন ডেস্ক ১০:৪৬ পূর্বাহ্ণ, জুলাই ১০, ২০১৭

print
টি টোয়েন্টিতে ডাবল সেঞ্চুরি করলেন শফিকউল্লাহ!

টি টোয়েন্টি ক্রিকেটে ডাবল সেঞ্চুরি সম্ভব? সব মিলিয়ে যেখানে ১২০ বলের খেলা, সেখানে দলীয় স্কোরটা ২০০ পেরুলে সবার করতালি মিলে জোরেশোরে। কিন্তু তাই কবে কোনো ব্যাটসম্যানের ব্যক্তিগত ডাবল সেঞ্চুরি! আধুনিক মারকাটারি ক্রিকেটে আসলে অসম্ভব বলে কিছু নেই। সে রকমই একটি অভাবনীয় কীর্তি গড়ে দেখালেন আফগানিস্তানের তারকা শফিকউল্লাহ শাফাক। নিজ দেশের একটি স্থানীয় ক্রিকেট টুর্নামেন্টে ৭১ বলে ২১৪ রানের ইনিংস খেলেছেন তিনি।

.

প্যারাগন ন্যানগরহর চ্যাম্পিয়ন্স ট্রফি নামের টুর্নামেন্টটিতে খতিজ ক্রিকেট একাডেমির হয়ে খেলেছেন শফিকউল্লাহ। কাবুল স্টার ক্রিকেট ক্লাবের বোলারদের উপর টর্নেডোই বইয়ে দিয়েছেন এই ২৭ বছর বয়সী।  তার ৭১ বলের ইনিংস সাজানো ছিল ১৬টি চার ও ২১টি ছক্কায়।

শফিকউল্লাহর এমন ব্যাটিংয়ে ভর করে ৩৫১ রানের পুঁজি পায় খতিজ ক্রিকেট একাডেমি। জবাবে ১০৭ রানেই অলআউট  হয়ে যায় কাবুল স্টার। ২৪৪ রানের বিশাল জয় পায় শফিকউল্লাহর দল। শফিকউল্লাহকে এ ম্যাচে দারুণ সঙ্গ দিয়েছেন তার ভাই ওয়াহিদউল্লাহ শাফাক। ৩১ বলে ১০ চার ও ৩ ছক্কায় ৮১ রান করেন তিনি।

শফিকউল্লাহ ২০১২ সাল থেকে আফগানিস্তান দলের নিয়মিত সদস্য। সর্বশেষ তিনটি টি টোয়েন্টি বিশ্বকাপে দেশের হয়ে প্রতিনিধিত্ব করেছেন শফিকউল্লাহ। আফগানিস্তানের হয়ে মোট ৩৫টি টি টোয়েন্টি ম্যাচ খেলেছেন শফিকউল্লাহ। ১৭.০৪ গড়ে তার মোট রান ৩৯২। সর্বোচ্চ অপরাজিত ৫১। অন্যদিকে ২০টি ওয়ানডেতে ২৫.৫৩ গড়ে তার রান ৩৮৩। সর্বোচ্চ ৫৬।

টি টোয়েন্টিতে দলীয় সর্বোচ্চ রানই ২৬৩/৫। ২০১৩ সালে আইপিএলে পুনের বিপক্ষে যেটি করেছিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। একাই ২১৪ রান করা শফিকউল্লাহ টি টোয়েন্টি ইতিহাসের দলীয় সর্বোচ্চ স্কোরটাই প্রায় ছুঁয়েই ফেলেছিলেন।

টিএআর

print
 

আলোচিত সংবাদ

nilsagor ad