পুরস্কারের কোটি রুপিই দান করে দিলেন ইউনিস খান

ঢাকা, শনিবার, ১৯ আগস্ট ২০১৭ | ৪ ভাদ্র ১৪২৪

পুরস্কারের কোটি রুপিই দান করে দিলেন ইউনিস খান

পরিবর্তন ডেস্ক ১২:৪৬ অপরাহ্ণ, জুলাই ০৮, ২০১৭

print
পুরস্কারের কোটি রুপিই দান করে দিলেন ইউনিস খান

ইউনিস খান ক্যারিয়ারের সর্বশেষ ওয়ানডেটা খেলেছেন ২০১৫ সালের ১১ নভেম্বর। গত মে মাসে টেস্ট ক্রিকেটকেও বিদায় বলে দিয়ে হয়ে গেছেন সাবেক। সেই ইউনিস খানও পাকিস্তান দলের ক্রিকেটারদের সঙ্গে এক কোটি রুপি আর্থিক পুরস্কার পেয়েছিলেন। পাকিস্তানের চ্যাম্পিয়ন্স ট্রফি জয়ী দলের সঙ্গে না থাকলেও দীর্ঘদিন জাতীয় দলে অবদান রাখা এবং বৃদ্ধি পরামর্শ দিয়ে সরফরাজদের অনুপ্রেরণা জুগিয়েছেন। সেই সুবাদেই সরফরাজদের সঙ্গে ইউনিস খানকেও আর্থিকভাবে পুরস্কৃত করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী। গত মঙ্গলবার প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের বাসায় পাকিস্তানের চ্যাম্পিয়ন্স ট্রফি জয়ী দলের ক্রিকেটারদের সঙ্গে তার হাতেও পুরস্কারের চেকটা তুলে দেওয়া হয়।

কিন্তু দেশের প্রধানমন্ত্রীর কাছ থেকে আর্থিক এই পুরস্কার পেয়ে ইউনিস খান দিলেন মহানুভবতার পরিচয়। পুরস্কারের পুরো টাকাটাই তিনি দান করে দিলেন দাতব্য প্রতিষ্ঠানে। আর্থমানবতার সেবায় ব্যবহারের জন্য। করাচির ইধি ফাউন্ডেশন, ইন্দুস হাসপাতাল ও দ্য সিটিজেনস ফাউন্ডেশন-এই তিনটি দাতব্য প্রতিষ্ঠানে পুরস্কারের কোটি রুপি দান করে দিয়েছেন তিনি। নিজেই রেকর্ড করা এক ভিডিও বার্তায় ৩৯ বছর বয়সী ইউনিস বলেছেন, ‘আর্থিক পুরস্কার প্রদানের জন্য আমি প্রধানমন্ত্রীর কাছে কৃতজ্ঞ। আমি এই টাকা ইধি ফাউন্ডেশন, ইন্দুস হাসপাতাল ও দ্য সিটিজেনস ফাউন্ডেশনে দান করে দেব।’

দাতব্য প্রতিষ্ঠানগুলো পুরো টাকাটাই যেন হতদরিদ্র মানুষদের সেবায় কাজে লাগাতে পারে সেজন্য আয়কর সরকারের কাছে একটা আবেদনও করেছেন পাকিস্তানের পক্ষে সর্বোচ্চ টেস্ট রানের মালিক ইউনিস খান। বলেছেন এই টাকার উপর যেন কর ধার‌্য করা না হয়।

গত ১৮ জুন ওভারের ফাইনালে ভারতকে হারিয়ে প্রথম বারের মতো আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির শিরোপা জিতেছে পাকিস্তান। দীর্ঘদিন পর এই ক্রিকেট সাফল্যের জন্য পাকিস্তান দলের ক্রিকেটারদের কোটি রুপি করে আর্থিক পুরস্কার দিয়েছেন প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ।

কেআর

print
 
nilsagor ad

আলোচিত সংবাদ

nilsagor ad