স্বস্তিতে নেই মুম্বাইও

ঢাকা, বুধবার, ১৮ অক্টোবর ২০১৭ | ৩ কার্তিক ১৪২৪

আইপিএল ২০১৭

স্বস্তিতে নেই মুম্বাইও

পরিবর্তন ডেস্ক ১০:৫৪ অপরাহ্ণ, মে ১৯, ২০১৭

print
স্বস্তিতে নেই মুম্বাইও

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্স ইনিংসের বিরতিতে বেশ ফুরফুরে মেজাজেই ছিল। থাকবেই না কেন! শুক্রবার বেঙালুরুর এম চিন্নস্বামী স্টেডিয়ামে ফাইনালে ওঠার লড়াইয়ে কলকাতা নাইট রাইডার্সকে যে মাত্র ১০৭ রানে আটকে দিয়েছে তারা। মুম্বাইয়ের বোলারদের তোপের মুখে ৭ বল আগেই গুটিয়ে যায় কলকাতার ইনিংস। তবে ১০৮ রানের লক্ষ্য তাড়া করতে নেমে মুম্বাইয়ের সেই স্বস্তি বেমালুম হাওয়া হয়ে গেছে। কলকাতার মতো ইনিংসের শুরুতে ব্যাটিং বিপর্যয়ে পড়েছে তারা। এই প্রতিবেদন লেখা পর্যন্ত মুম্বাইয়ের সংগ্রহ ৬ ওভারে ৩ উইকেটে ৩৬ রান। অধিনায়ক রোহিত শর্মা ৬ ও হার্দিক পান্ডিয়া ২ রানে ব্যাট করছেন।

এর আগে টসে হেরে ব্যাটিংয়ে নামা কলকাতার ইনিংসের শুরুতে ধাক্কাটা দিয়েছিলেন পেসার জসপ্রিত বুমরাহ ও লেগস্পিনার কর্ন শর্মা। দুজনে মিলে ছারখার করে দিলেন কলকাতার টপ অর্ডার। ক্রিস লিন-গৌতম গম্ভীর-রবিন উথাপ্পাদের কেউ দাঁড়াতেই পারেননি। তাতে ৭ ওভারেই ৩১ রানে ৫ উইকেট হারিয়ে ফেলে ধুঁকতে থাকে সাবেক আইপিএল চ্যাম্পিয়নরা।

ষষ্ঠ উইকেটে কিছুটা প্রতিরোধের আভাস ছিল ইশাঙ্ক জাজ্ঞি ও সুরিয়াকুমার যাদবের ব্যাটে। দুজনে মিলে চাপ কাটিয়ে কলকাতাকে লড়াই করার মতো স্কোরের স্বপ্ন দেখাচ্ছিলেন। কিন্তু জাজ্ঞিকে ফিরিয়ে দিয়ে আবারো ধ্বংসযজ্ঞের সূচনা করলেন কর্ন। এরপর মিচেল জনসন, বুমরাহ আর লাসিথ মালিঙ্গা মিলে বাকি কাজটা সারলেন। শুরুর মতো ইনিংসের শেষেও হুড়মুড় করে ভেঙে পড়লো কলকাতা। ১৩ রানেই নেই শেষ ৫ উইকেট। ১৮.৫ ওভারে ১০৭ রানে অলআউট তারা।

সুরিয়াকুমার কলকাতার পক্ষে সর্বোচ্চ ৩১ রান করেন। জাজ্ঞির ব্যাট থেকে আসে ২৮ রান। তারা দুজন বাদে কলকাতার ইনিংসে দুই অঙ্ক ছুঁয়েছেন মাত্র দুই ব্যাটসম্যান। অধিনায়ক গম্ভীর ১২ ও সুনিল নারিন ১০ রান করে সাজঘরে ফেরেন। মুম্বাইয়ের হয়ে কর্ন ১৬ রান খরচায় নেন ৪ উইকেট। বুমরাহ ৩ উইকেট পান ৭ রান দিয়ে। এছাড়া জনসন ২টি ও মালিঙ্গা ১টি উইকেট ঝুলিতে পুরেছেন।

এসএইচ

print
 

আলোচিত সংবাদ

nilsagor ad