স্কটল্যান্ডের বিপক্ষে জয় পেল পাকিস্তান

ঢাকা, শুক্রবার, ২২ জুন ২০১৮ | ৮ আষাঢ় ১৪২৫

স্কটল্যান্ডের বিপক্ষে জয় পেল পাকিস্তান

পরিবর্তন ডেস্ক ১১:২৩ পূর্বাহ্ণ, জুন ১৩, ২০১৮

print
স্কটল্যান্ডের বিপক্ষে জয় পেল পাকিস্তান

রোববারই ওয়ানডের শীর্ষ দল ইংল্যান্ডের বিপক্ষে ৩৭১ রান করে ৬ রানের জয় পেয়েছিল স্কটল্যান্ড। সেই স্মৃতি এখনোও তরতাজা। তবে টি-টুয়েন্টির শীর্ষ দলের সাথে একই ইতিহাস গড়তে পারল না স্কটিশরা। মঙ্গলবার এডিনবার্গে সিরিজের প্রথম টি-টুয়েন্টিতে পাকিস্তানের কাছে ৪৮ রানে হেরেছে তারা। এদিন প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটে ২০৪ রান করে পাকিস্তান। জবাবে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৫৬ রান তুলতে পারে স্কটল্যান্ড। ম্যান অব দ্য ম্যাচ হয়েছেন সরফরাজ আহমেদ।

এদিন টসে জিতে ব্যাট করতে নেমে শুরুতে কিছুটা বিপর্যয়ে পড়ে পাকিস্তান। ৮৭ রানে হারিয়ে ফেলে ৩ উইকেট। ফখর জামান ২১, আহমেদ শেহজাদ ১৪ ও হুসাইন তালাত ১৮ রান করে আউট হন। এরপরই শুরু হয় অধিনায়ক সরফরাজের তাণ্ডব। ৪৯ বলে ৮৯ রান করে অপরাজিত থাকেন তিনি। মেরেছেন ৩টি ছক্কা ও ১০টি চার। অধিনায়কের সাথে সঙ্গী হয়ে ২৭ বলে ৫৩ রানের আরেকটি বিস্ফোরক ইনিংস খেলেছেন শোয়েব মালিক। তিনি মেরেছেন ৫টি ছক্কা। স্কটল্যান্ডের হয়ে ২৩ রানে ৩ উইকেট নিয়েছেন আলাসডার ইভান্স।

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ভালোই করেছে স্কটিশরা। দুই ওপেনার মিলে করেন ৫৩ রান। তবে ব্যক্তিগত ২৫ রানে জর্জ মুনসি আউট হয়ে যান। তিন নম্বরে নামা রিচি বেরিংটনও আউট হয়ে যান ব্যক্তিগত ৩ রানে। তারপর আর বড় পার্টনারশিপ গড়তে পারেনি স্কটল্যান্ডের ব্যাটসম্যানরা। কিছুটা প্রতিরোধের চেষ্টা করেন মাইকেল লিস্ক। ২৪ বলে ৩৮ রান করে অপরাজিত থাকেন তিনি। এছাড়া অধিনায়ক কাইল কোটজার ১৮ বলে ৩১ রান করে আউট হন। ডিলান বুজ করেন ২৪ রান। পাকিস্তানের হয়ে ২টি করে উইকেট নিয়েছেন হাসান আলী শাদাব খান।

পিএ

 
.




আলোচিত সংবাদ