শিরোপা জয়ে উচ্ছ্বসিত টাইগ্রেসদের ভারতীয় কোচ

ঢাকা, শুক্রবার, ২২ জুন ২০১৮ | ৮ আষাঢ় ১৪২৫

শিরোপা জয়ে উচ্ছ্বসিত টাইগ্রেসদের ভারতীয় কোচ

পরিবর্তন ডেস্ক ১১:৫২ পূর্বাহ্ণ, জুন ১১, ২০১৮

print
শিরোপা জয়ে উচ্ছ্বসিত টাইগ্রেসদের ভারতীয় কোচ

কয়েকদিন আগেই বাংলাদেশ নারী ক্রিকেট দলের কোচের দায়িত্ব নিয়েছেন আনজু জৈন। দায়িত্ব নেয়ার ৩ সপ্তাহের মধ্যেই বাংলাদেশ দলের এশিয়া কাপের ঐতিহাসিক শিরোপা জয়ে দারুণ উচ্ছ্বসিত ৩৪ বছর বয়সী ভারতের নারী দলের সাবেক উইকেটকিপার। শিষ্যদের এমন সাফল্যে খুশি কোচ জানালেন, এটা দলের জন্য ও তার জন্য বিশেষ মুহূর্ত।

৬ মাসের চুক্তিতে বাংলাদেশের নারী ক্রিকেট দলের কোচ হিসেবে আনজুকে নিয়োগ দেয় বিসিবি।। ২১ মে দক্ষিণ আফ্রিকা সফর থেকে ফিরলে সালমাদের দায়িত্ব নেন তিনি। দক্ষিণ আফ্রিকায় ওয়ানডে ও টি-টুয়েন্টিতে হোয়াইটওয়াশ হয়েছিল বাংলাদেশ। সেই দলই আনজুর হাতে আমূল বদলে যায়। রোববার কুয়ালালামপুরের ফাইনালের রুদ্ধশ্বাস ম্যাচে টানা ৬ বারের চ্যাম্পিয়ন ভারতে হারিয়ে প্রথমবারের মতো এশিয়া কাপের শিরোপা জেতে টাইগ্রেসরা।

বাংলাদেশের শিরোপা জয়ের পর আনজু বলেছেন, ‘এটা দল এবং ব্যক্তিগতভাবে আমার জন্য দারুণ মুহূর্ত। দক্ষিণ আফ্রিকা থেকে দল ফেরার পর আমি তাদের বিভিন্ন দিক চিহ্নিত করেছি এবং সেই দিকে মনোযোগ দিয়েছি।’

শক্তিশালী ভারকে হারিয়ে এশিয়া কাপের শিরোপা জয়ের কৃতিত্ব শিষ্যদের দিয়ে আনজু আরো বলেছেন, ‘আমি যখন দায়িত্ব নিই তখন দল খুব খারাপ অবস্থায় ছিল। আমি শুধু তাদের মনোবল বাড়ানোর দিকে জোর দিয়েছিলাম। এটা অনেক বড় চ্যালেঞ্জ ছিল। কিন্তু আমি অবশ্যই বলবো, যে বিষয়গুলোর ওপর জোর দিয়েছিলাম মেয়েরা সেগুলোতে সত্যিকার এফোর্ট দিতে পেরেছে।’

নভেম্বরে ওয়েস্ট ইন্ডিজে নারী টি-টুয়েন্টি বিশ্বকাপ সামনে রেখে ৬ মাসের চুক্তিতে তিনি যোগ দিয়েছেন তিনি। ১৯৯৫ সালে অভিষেক হওয়া আনজু আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরে যান ২০০৫ সালে। ভারতের হয়ে ৮ টেস্টে ১টি সেঞ্চুরিসহ রান করেছেন ৪৪১। আর ৬৫ ওয়ানডেতে তার রান ১৭২৯।

পিএ

 
.




আলোচিত সংবাদ